দামুড়হুদায় অবৈধভাবে মাটি উত্তোলনের অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা

দামুড়হুদার লোকনাথপুর বেলের মাঠে অবৈধভাবে মাটি কেটে বিক্রির অপরাধে দুজনকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বহী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন।

জানা গেছে, গতকাল বৃহস্পতিবার দুপুরে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। আদালতের অভিযুক্তরা হলেন দামুড়হুদা উপজেলার লোকনাথপুর গ্রামের হারুন অর রশিদের ছেলে হাফিজ উদ্দিন ও একই গ্রামের মৃত ইমান আলির ছেলে রিয়াজ উদ্দিন। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, দামুড়হুদার হাউলী ইউনিয়নের লোকনাথপুর বেলেমাঠে সরকারি নির্দেশ অমান্য করে জমির মালিক লোকনাথপুর গ্রামের হাফিজ উদ্দিন ও রিয়াজ উদ্দিন অবৈধভাবে মাটি উত্তোলন করে সরকারি রাস্তা নষ্ট করে বিভিন্ন ইট ভাটায় বিক্রি করে আসছিলো।

একাধিক অভিযোগের প্রেক্ষিতে দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সরজমিনে উপস্থিত হয়ে অভিযোগের সত্যতা পেলে জমির মালিক হাফিজ উদ্দিন ও রিয়াজ উদ্দিনকে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ সালের ৪ধারা ভঙ্গের দায়ে ১৫ধারা মোতাবেক ৫০হাজার টাকা জরিমানা আদায় করেন।

আদালত পরিচালনায় সহযোগিতা করেন উপজেলা নির্বাহী অফিসের সার্টিফিকেট সহকারী জিহন আলি, দামুড়হুদা মডেল থানার এএসআই সাঈদ প্রমুখ।