দামুড়হুদায় “আমার গ্রাম আমার শহর” প্রকল্পে পাটাচোরা পার্কের উদ্বোধন

শিশুদের মানসিক ও শারীরিক বিকাশের জন্য দামুড়হুদা উপজেলায় “আমার গ্রাম আমার শহর” প্রকল্প বাস্তবায়নে পাটাচোরা পার্ক শুভ উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার ১১ টার সময় উচ্ছ্বসিত গ্রামবাসীর উপস্থিতিতে, স্বপ্নের মতো আবেগ নিয়ে স্বপ্নপুরনে দিনে ছুটে আসেন সুবলপুর, পাটাচোরা, রঘুনাথপুরসহ পার্শ্ববর্তী গ্রামের হাজার হাজার গ্রামবাসী। এসময় দামুড়হুদা উপজেলায় “আমার গ্রাম আমার শহর” প্রকল্প বাস্তবায়নে পাটাচোরা পার্ক শুভ উদ্বোধন করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোঃ নজরুল ইসলাম সরকার।

উক্ত পার্কের শুভ উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথি চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জনাব মোঃ নজরুল ইসলাম সরকার বলেন ভবনের ফাঁকে হারিয়ে যাচ্ছে নগরীর মাঠ-ঘাট। শিশুদের মানসিক ও শারিরীক বিকাশের জন্য প্রয়োজনীয় বিনোদন স্থলগুলো হারিয়ে যাচ্ছে। এ পার্কের সৌন্দর্য ও রাইডারগুলোর রক্ষণাবেক্ষণের দায়িত্ব শুধু দর্শনার্থীদের, সবাই এর রক্ষণাবেক্ষণের মূল দায়িত্ব পালন করবেন।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আলী মুনছুর বাবু, দামুড়হুদা উপজেলার বিদায়ী নির্বাহী অফিসার দিলারা রহমান,জেলাপ্রশাসকের সহধর্মিনী সৈয়দা তাহমিনা, মোঃ কামাল উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামান। পার্ক উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা কৃষি কর্মকর্তা মোঃ আব্দুল মাজেদ প্রমূখ।

উল্লেখ্য, এক সময়ের খেয়া ঘাট নামে পরিচিত সুবলপুর-রঘুনাথপুর-পাটাচোরার মাথাভাঙ্গা-ভৈরব নদীর ত্রিমোহনায়, পাটাচোরা প্রান্তে এই পার্কের অবস্থান। বর্তমানে ঐতিহ্যবাহী রঘুনাথপুর-সুবলপুর ব্রীজের উপরে উঠলেই দেখা মিলবে পাটাচোরা পর্কের। এসকল গ্রামগুলোর অপরূপ সৌন্দর্য আপনাকে বিনোদনের ছোঁয়াদেবে, ইতিমধ্যে এসকল প্রামগুলো শহরের হাওয়া পড়তে শুরু করেছে।