দামুড়হুদায় কঠোর লকডাউনের প্রথম দিনে প্রশাসন ছিল ব্যাপক তৎপর

দামুড়হুদা উপজেলা ৭ দিনের কঠোর লকডাউনের প্রথম দিনে প্রশাসন ছিল ব্যাপক তৎপর। অভিযানে বিধি-নিষেধ ভঙ্গের দায়ে কিছু মানুষকে জরিমানা সহ সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রশাসন ছিলো কঠোর ভূমিকায়।

বৃহস্পতিবার ১ জুলাই ভোর ৬টা থেকে শুরু হয়ে ৭ জুলাই পর্যন্ত কঠোর লকডাউনের ১ম দিন কঠোর ভাবেই পালিত হয়েছে। সরকারী নির্দেশ বাস্তবায়নে দামুড়হুদা উপজেলা প্রশাসনকে সহযোগিতা করার জন্য পুলিশ, বিজিবি, আনসার সহ সশস্ত্র বাহিনীর সদস্যগণ টহলে ছিলেন বলে জানাগেছে। এদিকে দামুড়হুদা-হাউলী-দর্শনা সহ সমস্ত উপজেলার চিত্র অত্যন্ত সন্তোষজনক ছিলো বলে জানান দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান।

তিনি বেশ কিছু এলাকায় মানুষকে আইনের বিধি-নিষেধ ভঙ্গের কারণে জরিমানাও করেন। গতকালের লকডাউন বাস্তবায়নে ও বিভিন্ন অপরাধ ও অনিয়ম তদারকি ও ভ্রাম্যমাণ পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান সহ দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনা (ভূমি) সুদিপ্ত কুমার সিংহ, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সবুজ কুমার বসাক এবং সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বিএম তারিক-উজ-জ্জামান।

তারা বেশ কিছু এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন বিজিবি ও পুলিশের কর্মকর্তাগন। তারা সকলকে সরকারী নির্দেশ মেনে চলার জন্য অনুরোধ করেন।