দামুড়হুদায় করোনা আক্রান্ত রোগীদের বাড়ি বাড়ি খাদ্য সহায়তা পৌঁছে দিলেন উপজেলা প্রশাসন

দামুড়হুদা উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা আশংকাজনক ভাবে বৃদ্ধি পেয়েছে। উপজেলা প্রশাসনের জনসচেতনতা মূলক কর্মকাণ্ড সহ সকল প্রকার মানবিক ভূমিকা পালনে বদ্ধ পরিকর। গত এপ্রিল মাসের ২৫ তারিখ হতে গতকাল ১৩/জুন রবিবার পর্যন্ত দামুড়হুদা উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা মোট ১৩৩ জন।

রবিবার করোনার রিপোর্ট পাওয়ার সাথে সাথে করোনা আক্রান্ত ব্যক্তির বাড়িতে বাড়িতে পৌঁছে দেয়া খাদ্য সামগ্রী দামুড়হুদা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লকডাউন স্টিকার এবং লাল ফ্ল্যাগ দিয়ে ঝুলিয়ে দেওয়া হয়। করোনা আক্রান্ত রোগীদের বাড়ি বাড়ি সরকারী খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হয়। খুব বেশি অসুস্হ ব্যক্তিকে হাসপাতালে যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিত করার ব্যাবস্থা করা হয়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা আক্রান্ত রোগীদের ক্ষেত্রে সার্বিক সেবা নিশ্চিত করায় উপজেলা প্রশাসনের সর্বোচ্চ প্রয়াস চলমান থাকবে বলে ঘোষণা দেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান।

রবিবার বিকাল ৩ টার দিকে দামুড়হুদা সদরের দাসপাড়া এবং দশমীপাড়ায় করোনা আক্রান্ত রোগীদের খোঁজখবর নেওয়া সহ করোনা আক্রান্ত রোগীদের হোম কোয়ারেন্টাইন যথাযথভাবে পালনের নির্দেশ দেন উপজেলা প্রশাসন। এসময় করোনা আক্রান্ত ব্যক্তিদের কাছে অনুরোধ করে হোম কোয়ারেন্টাইন মেনে চলার ও নিজে নিরাপদ থাকুন, অন্যকেও নিরাপদে রাখুন এই শ্লোগান নিয়ে সকলকে কাজ করতে অনুরোধ করেন।

এসময় দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান বলেন, আমরা সপ সময় আপনাদের পাশে আছি থাকবো, করোনা কালীন ঘরবন্দি মানুষের জন্য আমরা বাড়ি বাড়ি খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছ। আপনারা সকল প্রকার স্বাস্থ্য বিধি মেনে চলবে, দামুড়হুদা উপজেলা সীমান্তবর্তী এলাকাগুলোতে, ব্যাপক হারে দেখা দিয়েছে করোনার উপসর্গ, কয়েকদিনের ব্যবধানে দশ জনের মৃত্যু হয়েছে, আতঙ্কিত হয়ে পড়েছে সচেতন মহল , সাধারণত এসময় করোনার সংক্রমণ হার বেড়েই চলেছে, হাসপাতালগুলোয় ৬০ ভাগ বয়স্ক মানুষ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে ভর্তি থাকেন।

করোনার দ্বিতীয় ঢেউ ঠাকাতে এই নাগরিকদের সতর্কভাবে ঘরে থাকার পরামর্শ দেন তিনি। আগামীতে ভয়াবহ আকার ধারণ করতে পারে করোনার। এ জন্য সবার মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। এলাকায় নতুন করে যাতে আক্রান্ত না হয়, আমাদের সবাই কে সজাগ থাকবে হবে তিনি আরো বলেন, সব ধরনের অফিসে কর্মচারী থেকে কর্মকর্তাদের মধ্যে মাস্ক ব্যবহার শতভাগ নিশ্চিত করতে হবে। বাইরে চলাচলে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে কঠোর হবে প্রশাসন। সর্বোচ্চ সতর্কতা নিতে হবে।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে। অপ্রয়োজনে বাড়ির বাহিরে বের হবেন না। নিজে ও পরিবার সুস্থ রাখতে সরকারের দেওয়া সকল নির্দেশনা মেনে চলুন। লকডাউন বাস্তবায়ন প্রশাসন সহযোগিতা করুন মাস্ক ব্যবহার করবেন। এসময় উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুদিপ্ত কুমার সিংহ, দামুড়হুদা সদর ইউনিয়নের চেয়ারম্যান শরিফুল আলল মিল্টন, একঝাঁক তরুণ স্বেচ্ছাসেবক দল।