দামুড়হুদায় করোনা ২য় ডোজের টিকা গ্রহণ করলেন সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যান

দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার ২য় ডোজের টিকা গ্রহণ করলেন মাননীয় সংসদ সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ।
জানা গেছে, গতকাল শনিবার সকাল ১০ ঘটিকার সময় করোনার ২য় ডোজের টিকা নিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগর ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলি মুনছুর বাবু। এ দুই সহদর করোনার টিকা গ্রহণ করে কিছুক্ষণ চিকিৎসকের তত্ত্বাবধানে থাকেন।
এ সময় সংসদ সদস্য হাজী আলী আজগার টগর সকলের উদ্দেশ্য বলেন, এই বিশেষ ধরনের ভাইরাসের সংক্রমণ নিয়ে দেশে-বিদেশে চরম উদ্বেগ বাড়ছে। নিজেকে আর নিজের পরিবার, স্বজনদের রক্ষা করতে একজন সচেতন নাগরিক হিসেবে আমাদের সকলের ভূমিকা কী হওয়া উচিত তা মনে রাখতে হবে।
কীভাবে আমরা পারবো এই ভাইরাস প্রতিরোধ করতে? বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এ বিষয়ে জনসচেতন করতে উপদেশ দিয়েছেন সে উপদেশ গুরুত্বের সাথে আমাদের সকলকে মেনে চলতে হবে। আমাদের নিজেদের সতর্কতা সাথে চলাচল করে জনসচেতনতা বৃদ্ধি করণের ভুমিকা রাখতে হবে

সে লক্ষে সকলে নিয়মিত হাত ধুতে হবে, জ্বর বা অসুস্থ ব্যক্তির নিকট থেকে কমপক্ষে ৩ ফুট দূরত্ব বজায় রাখতে হবে, অপরিষ্কার হাতে নাক-মুখ স্পর্শ করা থেকে বিরত থাকতে হবে, টিস্যু যেখানে সেখানে না ফেলে নিদৃষ্ট স্থানে ফেলতে হবে, অতিব গুরুত্বপূর্ন প্রয়োজন ছাড়া ঘরে অবস্থান করা শ্রেয়, খাবারের ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করতে হবে, ভ্রমণে সতর্কতা, অভ্যর্থনায় সর্তকতা অবলম্বন করতে হবে, সঠিক তথ্য জানতে হবে। সর্বোপরি সরকারের দেওয়া সকল নির্দেশনা সঠিক ভাবে মেনে চলতে হবে।