দামুড়হুদায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান

দামুড়হুদা উপজেলার দামুড়হুদায় প্রধানমন্ত্রীর দেয়া ৮৫০ জন কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেন উপজেলা প্রশাসন। কর্মহীন ভ্যানচালক বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা দুটি ইউনিয়নে মানুষকে এই খাদ্য সহায়তা তুলে দেন দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার সিংহ। বেলা ১১টার দিকে উপজেলার সীমান্তবর্তী পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়ন পরিষদ চত্বরে ইউনিয়নের ৩৫০জন ভ্যানচালকে এই খাদ্য সহায়তা দেওয়া হয়। এরপর বেলা দেড়টার দিকে উপজেলা জুড়ানপুর ইউনিয়ন পরিষদ চত্বরে জুড়ানপুর ইউনিয়নে কর্মহীন হয়ে পড়া ৫০০জন বিভিন্ন পেশার মানুষকে এই সহায়তা দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন,পারকৃষ্ণপুর-মদনা ইউপি চেয়ারম্যান এস এম জাকারিয়া আলম, জুড়ানপুর ইউপি চেয়ারম্যন সোহরাব হোসেনসহ ইউপি সদস্যগণ,বিজিবি,দামুড়হুদা মডেল ও দর্শনা থানার পুলিশ সদস্য।

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার সিংহ বলেন, সারা বাংলাদেশের ন্যায় চুয়াডাঙ্গা জেলার করেনা সংক্রমণ উর্ধ্বগতি। এ লক্ষে দামুড়হুদা উপজেলার সংক্রমণ প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছেন। সংক্রমণ বৃদ্ধি পাওয়ার কারণে জেলাব্যাপী চলছে কঠোর লকডাউন।

এসময় তিনি আরও বলেন, সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে আপনার আমাদের সাথে সহযোগিতা করবেন এটা আমরা আশাবাদী। করোনায় শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়ার কারণে শ্রমজীবী মানুষের পরিবারকে সরকারি খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে, এবং তা অব্যাহত রয়েছে। করোনার দ্বিতীয় ঢেউ প্রতিরোধে সকলকে সচেতনতার সাথে চলাচল করতে হবে। আমাদের পক্ষ থেকে জনসাধারণের সর্বত্র সচেতন থাকার জন্য প্রচার অভিযান চালানো হচ্ছে।

সকলকে বাধ্যতামূলক মাস্ক পরিধান করতে বার বার অনুরোধ করা হচ্ছে, এরপরও অনেকের মাঝে মাস্ক পড়তে উদাসীনতা লক্ষ্য করা যাচ্ছে। উপজেলাতে সংক্রমণের হার দিন দিন বৃদ্ধি পাচ্ছে এ লক্ষ্য আমাদেরকে বেশি বেশি সচেতন হতে হবে,তা না হলে আগামীতে ভয়াবহ আকার ধারণ করতে পারে।

বাইরে চলাচলে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে কঠোর হবে প্রশাসন। সর্বোচ্চ সতর্কতা নিতে হবে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে। অপ্রয়োজনে বাড়ির বাহিরে বের হবেন না। নিজে ও পরিবার সুস্থ রাখতে সরকারের দেওয়া সকল নির্দেশনা মেনে চলুন। লকডাউন বাস্তবায়ন প্রশাসন কে সহযোগিতা করুন।