দামুড়হুদায় কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন

দামুড়হুদায় কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে উপজেলা কৃষি অফিসের সহায়তায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ১০টার দিকে দামুড়হুদা উপজেলা কৃষি অফিসার কৃষিবিধ মনিরুজ্জামান দামুড়হুদা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে তাল গাছের চারা রোপন করে কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় উপজেলা কৃষি অফিসার কৃষিবিধ মনিরুজ্জামান বলেন, বৈশ্বিক উষ্ণতা কমাতে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। তাল গাছ বজ্রপাত থেকে আমাদেরকে রক্ষা করে। সেই সাথে তাল একটি সুস্বাধু ফল। তাল থেকে বিভিন্ন ধরনের পিঠা তৈরি করে আমরা খেয়ে থাকি। তালের পাতা থেকে পাখা তৈরি করা হয়। দামুড়হুদা উপজেলা শুভসংঘের বন্ধুরা যে বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছে এটি চমৎকার একটি উদ্যোগ। আমি এই উদ্যোগকে স্বাগত জানাচ্ছি। শুভসংঘের বন্ধুরা এভাবেই শুভকাজ করে যাবেন এমন প্রত্যাশা করছি। কৃষি অফিসের পক্ষ থেকে সকল ধরনের সহায়তা করা হবে।

এরপর উপজেলার, দামুড়হুদা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে ও আঞ্চলিক সড়কের পাশে শতাধিক তালের চারা রোপন করা হয়। এছাড়া কয়েক দিনের মধ্যে উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান সহ বিভিন্ন স্থানে ফলজ গাছের চারা আম, জাম, নারিকেলসহ বিভিন্ন ধরনের গাছের চারা রোপন করা হবে।

এ আয়োজনে উপস্থিত ছিলেন উপজেলা শুভসংঘের সভাপতি ইসমাইল হোসেন, সহ-সভাপতি হাজী আব্দুল কাদির, সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান রতন, উপদেষ্টা দামুড়হুদা ওদুদ শাহা ডিগ্রি কলেজের প্রিন্সিপাল কামাল উদ্দীন, হাবিবুর রহমান, যুগ্ম-সম্পাদক সাইফুল ইসলাম, অর্থ সম্পাদক নওশাদ আলি, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আব্দুল আলিম, ক্রীড়া সম্পাদক এস এম ইমরান হোসেন লিটন,নারী বিষয়ক সম্পাদক সেলিনা খাতুন, নির্বাহী সদস্য জান মোহাম্মদ, শফিউল আজম, ইফসুফ আলি, আক্তারুজ্জামান বাবু, যাদু শিল্পি মোহাম্মদ আলি এবং বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।