দামুড়হুদায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ

দামুড়হুদায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ

দামুড়হুদায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার -বীজ বিতরণ অনুষ্ঠান কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।

আজ  বেলা সাড়ে ১২ টার দিকে উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন চুয়াডাঙ্গা-২ আসনের মাননীয় সাংসদ সদস্য হাজী মোঃ আলী আজগার টগর (এমপি)।

বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার উল্লেখ করে এমপি বলেন,সরকার কৃষিকে আধুনিক ও বানিজ্যিক ভাবে লাভবান করতে কৃষকদের মাঝে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কৃষকদের বিনামূল্যে সার -বীজ সহ বিভিন্ন উপকরণ বিতরণ করে চলছেন,এতে কৃষকরা নতুন নতুন চাষাবাদে উদ্বুদ্ধ হচেছ।ফলে দেশের মানুষের ভাগ্য উন্নয়ন হচ্ছে। তিনি আরও বলেন, দেশকে এগিয়ে নিতে হলে কৃষিকে বিশেষ গুরুত্ব দিতে হবে, যেটি আমাদের সরকার করছে।

অনুষ্ঠানে কৃষকদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন দামুড়হুদা উপজেলা কৃষি অফিসার শারমিন আক্তার। কৃষকদের বিষমুক্ত নিরাপদ ও পুষ্টি সমৃদ্ধ ফসল উৎপাদন করতে আহব্বান জানিয়ে তিনি বলেন,বর্তমান সরকার কৃষি ও কৃষকদের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছেন।কৃষি ও কৃষকদের কল্যানে প্রনোদনার অংশ হিসাবে সরকার কোটি কোটি টাকা ব্যায়ে সার,বীজ সহ বিভিন্ন কৃষি উপকরণ দিয়ে আসছেন।

দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার রোকসানা মিতা’র সভাপতিত্বে সমবায় অফিসার হারুণ অর রশিদের সঞ্চালনায় উদ্ভোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক বিভাস চন্দ্র সাহা,উপজেলা পরিষদের চেয়ারম্যান আলি মুনছুর বাবু, দর্শনা পৌর মেয়র মো:আতিয়ার রহমান হাবু।

অন্যদের মাঝে উপস্থিত ছিলেন,উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধান,উপসহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ,উপকারভোগী কৃষকসহ স্থানীয় রাজনৈতিক ব্যাক্তিবর্গ প্রমুখ।