দামুড়হুদায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

দামুড়হুদা উপজেলা পরিষদ চত্বরে ২০২০-২০২১ অর্থ বছরে রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র/প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ভুট্টা, বোরো ধান, সরিষা, গম, মুগ, পেঁয়াজ বীজ এবং রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করা হযেছে। এ কর্মসূচির উদ্বোধন করেন দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ আলী মুনছুর বাবু ।

গতকাল রবিবার সকাল সাড়ে ১০ টার সময় দামুড়হুদা উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে জননেত্রী শেখ হাসিনার দেওয়া বিনামূল্যে সার ও ভুট্টার বীজ চাষীদের মাঝে তুলে দেওয়া হয়।

দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ মহিউদ্দিন এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর বাবু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দামুড়হুদা উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামান, উপজেলা সমবায় অফিসার হারুন অর রশিদ, হাউলী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিজাম উদ্দিন, কৃষক সংগঠনের সভাপতি শামসুল ইসলাম ও কৃষকগণ উপস্থিত ছিলেন।

দামুড়হুদা উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, এ মৌসুমে ৮ হাজার ২৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে পর্যায়ক্রমে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হবে। এ উপজেলার ৭ হাজার ভূট্টা চাষী, ৫০০ বোরো ধান চাষী, ২০০ সরিষা চাষী, ১০০ জন গম চাষী, ১৫০ জন পেঁয়াজ চাষী ও ৩০০ জন গ্রীষ্মকালীন মুগডাল চাষীর মধ্যে পর্যাক্রমে সার ও বীজ বিতরণ শুরু করা হয়েছে।