দামুড়হুদায় জাল টাকা তৈরি চক্রের ৩ সদস্য আটক

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা থানার কুড়ুলগাছি গ্রামে অভিযানে জাল টাকা তৈরি চক্রের সদস্য, চাঁদাবাজ চক্রের হোতা, মাদক ব্যবসায়ী, পুলিশ পরিচয়ে ছিনতাইসহ এক ডজন মামলার ৩ চাঁদাবাজকে আটক করেছে পুলিশ।

আটককৃত হলো চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছি গ্রামের মতলেব হোসেনের ছেলে মো: মাসুদ রানা (৩৫), একই গ্রামের খোকার ছেলে মো: মানিক (২৫), আব্দুর রহিমের ছেলে আব্দুল আল মুবিন (২০)। গত রোববার রাতভর পুলিশ অভিযান চালিয়ে কুড়ুলগাছি মাঠ থেকে তাদের কে আটক করে।

এসময় তাদের কাছ থেকে উদ্ধার করে চাঁদার নগদ ১০ হাজার টাকা ও ২ টি মোবাইল। এ ব্যাপারে সোমবার সকালে দর্শনা থানায় একটি চাঁদাবাজি মামলা দায়ের করা হয়েছে। দুপুরে আটককৃতদের চুয়াডাঙ্গা জেলাতে প্রেরণ করা হয়েছে।

এবিষয়ে দর্শনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুবুর রহমান কাজল নিশ্চিত করে বলেন, দর্শনা থানার কুড়ুলগাছি গ্রামের সাইফুল ইসলামের স্ত্রী সাবিনা খাতুনকে মোবাইল ফোনে তার স্বামী সাইফুলকে হত্যার হুমকি দিয়ে নগদ ১ লাখ টাকা চাঁদা দাবি করে মাসুদ রানা ও তার সহযোগিরা।

নগদ ৩০ হাজার টাকা চাঁদা দিয়ে পরে সবিনা খাতুন কৌশলে চাঁদার আরও ১০ হাজার টাকা দেওয়ার জন্য মাসুদ রানাকে তার বসতবাড়িতে ডাকে। এসময় স্থানীয়দের সহযোগিতায় তাদেরকে আটক করার চেষ্টা করলে মনিক আটক হলেও বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয়।

ঘটনার পরই দর্শনা থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মানিকের স্বীকারোক্তি অভিযান চালিয়ে জাল টাকার তৈরি চক্রের সদস্য, হত্যা, মাদক কারবারি, পুলিশ পরিচয় ছিনতাই মামলাসহ এক ডজন মামলার আসামি মাসুদ রানা ও আব্দুল আল মুবিন কে গ্রেফতার করে।