দামুড়হুদায় দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত

দামুড়হুদা উপজেলায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উপজেলা পরিষদ চত্বরে দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১০ টার দিকে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এ মেলা আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন চুয়াডাঙ্গা – ২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর এমপি।

উদ্বোধন শেষে মেলার স্টল ঘুরে দেখেন প্রধান অতিথি সহ অতিথি বৃন্দরা। মেলায় ৪০ টি স্টলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সেবা সম্প্রসারণ ও তার সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে উপজেলার বিভিন্ন সরকারি – বেসরকারি প্রতিষ্ঠান তাদের আধুনিক প্রযুক্তি ও উদ্ভাবন ডিজিটাল সেবা সমূহ প্রদর্শন করা হয়।বেলা ১১ টার দিকে উপজেলা নির্বাহী অফিসার সানজিদা বেগম এর সভাপতিত্বে বঙ্গবন্ধু মোড়াল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় আলোচনা সভা,বাইসাইকেল ও বেঞ্চ বিতরণ করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় সংসদ সদস্য হাজী আলী আজগার টগর এমপি কোভিড-১৯ মোকাবিলায় স্থানীয় সরকারের মাননীয় মন্ত্রী জাতীয় সংসদ সদস্যদের অনুকূলে দেওয়া বরাদ্দকৃত অর্থ হতে উপজেলার ১০ টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী, হত দরিদ্র শিক্ষার্থীদের মোট ১৩০ টি বাইসাইকেল ও উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প ( ইউজিডিপি) হতে উপজেলার ৩৫ টি শিক্ষা প্রতিষ্ঠানে সর্বমোট ৬৩৭ জোরা বেঞ্চ বিতরণ করেন।বিতরণ কালে তিনি বর্তমান সরকারের সার্বিক সেক্টরের অভাবনীয় তথ্য ও উন্নয়ন চিত্র তুলে ধরে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন প্রধান অতিথি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চুয়াডাঙ্গা জেলা পরিষদের নব- নির্বাচিত চেয়ারম্যান, দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহাফুজুর রহমান মঞ্জু, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর বাবু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোঃশহিদুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান,সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম।

সমগ্র অনুষ্ঠানটি উপজেলা সমবায় কর্মকর্তা হারুন অর রশীদ এর প্রাণবন্ত সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, আব্দুল ওদুদ শাহ্ ডিগ্রি কলেজ এর অধ্যক্ষ কামাল উদ্দিন,সরকারি দপ্তরের দপ্তর প্রধান, উপজেলার সকল ইউপি চেয়ারম্যান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান,শিক্ষার্থী, গণমাধ্যম কর্মী, রাজনৈতিক ব্যাক্তিবর্গ প্রমূখ।

বিকালে দিনব্যাপী এ ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী অনুষ্ঠান পুরুস্কার বিতরণীর মধ্য দিয়ে শেষ হয়েছে।