দামুড়হুদায় নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান

দামুড়হুদায় নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান

দামুড়হুদায় রামনগর- কলাবাড়ী মাধ্যমিক বিদ্যালয় চত্বরে শিক্ষা- শান্তি- প্রগতি এই স্লোগানকে সামনে রেখে বিদ্যালয় কর্তৃপক্ষের আয়োজনে রবিবার সকাল ১০ টায় ছাত্র-ছাত্রীদের নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহফুজুর রহমান মঞ্জু।

এসময় তিনি বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ার সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে, তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ করে, আগামীর স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছি, আমরা যখন লেখাপড়া করেছি তখন আমরা এত সুন্দর বই পাইনি, লেখাপড়ার উপকরণ এত সহজলভ্য ছিল না, আওয়ামী লীগ সরকার পহেলা জানুয়ারি ২০২৩ অর্থবছরে প্রাথমিক ও মাধ্যমিক স্তরে ছাত্র-ছাত্রীদের মাঝে প্রায় ৩৪ কোটি বই বিতরণ করেছে, যাহা ইতিহাসের পাতায় দৃষ্টান্ত স্থাপন করেছে। এখন ছেলেদের চেয়ে মেয়েরা লেখাপড়ায় বেশ এগিয়ে প্রায় সরকারি দপ্তরের বড় বড় অফিসার এখন মেয়েরা। সুতরাং সকল অবিভাবকদের দায়িত্ব হবে ছেলে মেয়েদের বাল্য বিবাহ না দিয়ে লেখাপড়ায় মনোনিবেশ করানো।

অত্র বিদ্যালয়ের সভাপতি ও জুড়ানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেনের সভাপতিত্বে এ সময়ে উপস্থিত ছিলেন জুড়ানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট রেজাউল হক, ৭নং নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিনসহ অত্র বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা এবং ছাত্র ছাত্রী বৃন্দ।