দামুড়হুদায় প্রথমবারের মতো স্থানীয় সরকার দিবস উদযাপিত

দামুড়হুদায় প্রথমবারের মতো স্থানীয় সরকার দিবস উদযাপিত

দামুড়হুদায় প্রথমবারের মতো উদযাপিত হয়েছে জাতীয় স্থানীয় সরকার দিবস। সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার- এই স্লোগান নিয়ে দিবসটি উদযাপন করা হয়। জনসচেতনতা তৈরি এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়াতে দিবসটি উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

দিবসটি পালন উপলক্ষে আজ রোববার সকাল ১১ ঘটিকার সময় দামুড়হুদা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আলোচনা সভা ও বর্ণাঢ্য র‍্যালী করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার রোকসানা মিতা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলি মুনছুর বাবু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা কৃষি অফিসার শারমিন আক্তার, উপজেলা প্রকৌশলী আব্দুর রশিদ,সদর ইউপি চেয়ারম্যান হযরত আলী, কুড়ুলগাছি ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন, হাউলী ইউপি চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) নিজাম উদ্দিন ও দামুড়হুদা মডেল থানার পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে আলী মুনছুর বাবু বলেন, দেশে প্রথম বারের মত এই দিবসটি পালিত হচ্ছে। কেন্দ্রীয় সরকার তার উন্নয়ন কর্মকান্ড পরিচালনার জন্য স্থানীয় সরকার গঠন করে থাকেন। তারই ধারাবাহিকতায় কেন্দ্র থেকে প্রান্তিক পর্যায়ে উন্নয়ন কাজ চলমান রয়েছে। বিশেষ করে পারিবারিক ও সামাজিক সমস্যা সমাধানেও স্থানীয় সরকার বিশেষ ভূমিকা রেখে চলেছে। তাই আমাদের আরো বেশি বেশি স্থানীয় সরকার সম্পর্কে জানতে হবে। দিবসটি উপলক্ষে উপজেলা চত্বরে তিন দিনব্যাপী উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে। মেলায় সরকারি বিভিন্ন দপ্তর নিজ নিজ দপ্তরের উন্নয়ন কর্মকান্ড প্রদর্শন করেছে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সমবায় অফিসার হারুন অর রশীদ।