দামুড়হুদায় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্ম বার্ষিকী পালিত

দামুড়হুদা উপজেলা প্রশাসনের উদ্দ্যেগে বঙ্গমাতা ফজিলাতুননেছা মুজিববের ৯২ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ জন্মবার্ষিকী ও আলোচনা সভা উপলক্ষে দামুড়হুদা উপজেলা প্রশাসনের উদ্যোগে ফজিলাতুন্নেছার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

সোমবার বেলা ১১টার সময় উপজেলার হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার সানজিদা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা ২ আসনের মাননীয় সাংসদ হাজী মোঃ আলী আজগার টগর।

এসময় তিনি বলেন বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামের প্রতিটি ধাপে বঙ্গবন্ধুর সহধর্মিনী হিসেবে নয়, একজন নীরব দক্ষ সংগঠক হিসেবে যিনি নিজেকে বিলিয়ে দিয়ে বাঙালির মুক্তি সংগ্রামে ভূমিকা রেখেছেন এবং বঙ্গবন্ধুকে হিমালয় সমআসনে অধিষ্ঠিত করেছেন তিনি বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব।

বাঙালির অধিকার আদায় ছাড়া শেখ মুজিবের কাছে প্রধানমন্ত্রীত্ব বা ক্ষমতার কোনো আকর্ষণ ছিলো না। বঙ্গমাতাও সেই আদর্শে নিজেকে ও নিজের সন্তানদের গড়ে তোলেন। সহধর্মিণী হিসেবে নয়, রাজনৈতিক সহকর্মী হিসেবে আজীবন প্রিয়তম স্বামী শেখ মুজিবুর রহমানের ছায়াসঙ্গী ছিলেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব।

এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা পরিষদের প্রশাসক ও দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহফুজুর রহমান মনজু, দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান ও দর্শনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আলী মুনছুর বাবু।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ, দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ শহিদুল ইসলাম সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

সভা শেষে গরীব-অসহায় ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন প্রধান অতিথি চুয়াডাঙ্গা-২ আসনের মাননীয় সাংসদ হাজী মোঃ আলী আজগার টগর।