দামুড়হুদায় বজ্রপাত ও বিদ্যুৎস্পৃষ্টে নিহত-২

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা দর্শনা থানার প্রতাবপুর গ্রামের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সোনা মল্লিক (৭০) নামের এক বৃদ্ধ ও বজ্রপাতে একই ইউনিয়নের বুইচিতলা বাজার পাড়ার আলামিন হোসেন (২৫) নামের এক ব্যাক্তির মৃত্যু হয়েছে।

শনিবার দুপুর ২টার দিকে উপজেলার কুড়ুলগাছি ইউনিয়নের প্রতাবপুর ও বুইচিতলা গ্রামে পৃথক,পৃথক দুটি দুর্ঘটনাটি ঘটে।

নিহত সোনা মল্লিক (৭০) ওই গ্রামের মৃত গোপাল মল্লিকের ছেলে ও আলামিন হোসেন (২৫) একই ইউনিয়নের বুইচেতলা বাজার পাড়ার খলিল উদ্দিনের ছেলে।

স্থানীয়রা জানান, সোনা মিয়া বাড়ির পার্শ্বের মাথাভাঙ্গা নদীতে গোসল করার জন্য বাড়ি থেকে বাহির হয়। নদীতে নামার সময় নতুন ব্রীজের কাজের বিদ্যুৎ লাইনে তার দিয়ে বিদ্যুৎ লাইন নিয়ে ব্রীজের কাজ করছে। এসময় সোনা মল্লিক গোসলের জন্য নদীতে নামার সময় মাটিতে পড়ে থাকা খোলা তার তার পায়ে জড়িযে গেলে হাতদিয়ে সরানোর সময় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে বৃদ্ধ সোনা মল্লিক ঘটনাস্থলেই মারা যান।

অপরদিকে দুপুর পৌনে ৩টার দিকে একই ইউনিয়নের বুইচিতলা বাজার পাড়ার খলিল উদ্দিনের ছেলে আলামিন হোসেন (২৫) গ্রামের মাঠে কৃষিকাজ করছিলেন। এসময় আকস্মিক ভাবে বজ্রপাত ঘটলে আলামিন হোসেনের ঘটনাস্থলে মৃত্যু হয়। মাঠে থাকা লোকজন তার লাশ উদ্ধার করে বাড়িতে নেন।

এ ঘটনায় দর্শনা থানার অফিসান ইনচার্জ এ এইচ এম লুৎফুল কবির বলেন দুই পরিবারের অভিযোগ না থাকায় দুই পরিবারের কাছে লাশ দুটি হস্তান্তর করে দিয়েছি।