দামুড়হুদায় বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণের শুভ উদ্বোধন

দামুড়হুদায় বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণের শুভ উদ্বোধন

সারা দেশের ন্যায় দামুড়হুদা উপজেলায় প্রচন্ড তাপদহের কারনে পথচারীদের সাময়িক স্বস্তি দিতে দামুড়হুদা সদর ৭নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী’র পক্ষ থেকে বিশুদ্ধ খাবার পানি, লেবুর শরবত ও খাবার স্যালাইন বিতরণের শুভ উদ্বোধন করেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার রোকসানা মিতা।

আজ শনিবার দুপুর ৩টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত দামুড়হুদা বাসট্যান্ডে লেবুর শরবত, বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ করা হয়।

এসময় ইউএনও রোকসানা মিতা বলেন, দেশ ব্যাপী প্রচন্ড তাপদহের কারনে মানুষের জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। কঠিন তাপদহের মধ্যেও জীবন জীবিকার তাগিদে মানুষ বাইরে বের হচ্ছে। সাধারণ মানুষের জন্য এমন মহতী উদ্যোগ গ্রহনের জন্য দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী কে আমি ব্যক্তিগত ভাবে ও দামুড়হুদা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানায়। সেই সাথে এমন ভালো কাজ চলমান রাখবেন এমন প্রত্যাশা করি। তাপদহের মধ্যে এমন কার্যক্রম প্রতিদিন চলমান থাকলে সাধারণ পথচারীদের কিছুটা হলেও স্বস্তি মিলবে।

জানাগেছে বিগত টানা ৩ সপ্তাহ ধরে সারা দেশের ন্যায় দামুড়হুদা উপজেলায় প্রচন্ড তাপদাহ চলছে। এরই মধ্যে বেশ কয়েকবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় চুয়াডাঙ্গায়। এতো গরমে জীবন জিবিকার তাগিদে মানুষ ঘর থেকে বের হলেও তাপদহের কারনে মানুষ স্বস্তি পাচ্ছেনা। ঠিক এসময় দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী’র পক্ষ থেকে মানুষের সাময়িক স্বস্তি দিতে বিশুদ্ধ খাবার পানি, লেবুর শরবত ও খাবার স্যালািন ফ্রী বিতরণের উদ্যোগ নেন। এরই আলোকে গতকাল শনিবার পাখি ভ্যান চালক, ইজিবাইক চালক, বাইসাইকেল চালক, ট্রাক চালক সহ সাধারণ পথচারী ও যাত্রীদের মাঝে প্রায় ১৫শ লিটার বিশুদ্ধ খাবার পানি, লেবুর শরবত ও খাবার স্যালাইন ফ্রী বিতরণ করা হয়।

এবিষয়ে পাখি ভ্যান চালক মফিজ উদ্দিন বলেন, এই প্রচন্ড রোদ গরমে সব সময় গলা শুকিয়েই থাকছে। মন চাচ্ছেনা ঘর থেকে বের হতে। কিন্তু কাজ না করলে খাবো কি? তাই কষ্ট হলেও জীবিকার তাগিদে রাস্তায় বের হতে হচ্ছে। শুকনো গলায় ঠান্ডা লেবুর শরবত খেয়ে প্রাণটা জুড়িয়ে গেলো। এমন রোদে ফ্রী’তে লেবুর শরবত ও খাবার স্যালাইন দেওয়ায় সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলীকে ধন্যবাদ জানায়।

এসময় উপস্থিত ছিলেন, দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী, দামুড়হুদা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিউল কবির ইউসুফ, সাবেক ইউপি সদস্য মো: নুরুল ইসলাম সহ স্থানীয় আওয়ামী লীগ যুবলীগ ও ছাত্র লীগের নেতাকর্মী বৃন্দ উপস্থিত ছিলেন।