দামুড়হুদায় ভূমি সেবা সপ্তাহ'র শুভ উদ্বোধন

দামুড়হুদায় ভূমি সেবা সপ্তাহ’র শুভ উদ্বোধন

‘স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দামুড়হুদা উপজেলায় ভূমি সেবা সপ্তাহ ২০২৩ উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টার সময় উপজেলা ভূমি অফিস প্রাঙ্গণে সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়।

দামুড়হুদা উপজেলা প্রশাসন আয়োজিত এ কার্যক্রমের উদ্বোধন করেন চুয়াডাঙ্গা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কবির হোসেন। ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন উপলক্ষে উপজেলা ভূমি কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে দামুড়হুদা বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ভূমি অফিসে এসে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন- দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকসানা মিতা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সজল কুমার দাস, উপজেলা ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান সাহিদা খাতুন, দামুড়হুদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী, জুড়ানপুর ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তাবৃন্দ, ভূমি অফিসের সকল কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ।
এসময় আয়োজকরা জানান, ভূমি সেবা সপ্তাহের মূল লক্ষ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধন করা স্মার্ট ভূমিসেবার মূল অংশীজন হিসেবে দেশের জনগণকে সম্পৃক্ত করা।

এছাড়া স্মার্ট ভূমিসেবা বিষয়ে সকলকে পুঙ্খানুপুঙ্খভাবে অবগত করা ও ভূমি সেবা পাওয়ার ক্ষেত্রে নিজ নাগরিক অধিকারের ব্যাপারে সকলের মধ্যে সচেতনতা বৃদ্ধি করাই এ বছরের ভূমি সেবা সপ্তাহের মূল লক্ষ্য বলে জানান আয়োজকরা। ২২ মে থেকে ২৮ মে সপ্তাহব্যাপী উপজেলা ভূমি অফিস প্রাঙ্গণে এসে যে কেউ ভূমি সংক্রান্ত যেকোনো তথ্য-পরামর্শ এবং সেবা নিতে পারবেন।