দামুড়হুদায় ভ্রাম্যমাণ আদালতে ২৬জন কে ৫৯৫টাকা জরিমানা

করোনা দুর্যোগ মোকাবেলায় কঠোর লকডাউন বাস্তবায়নে দামুড়হুদা উপজেলা পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে ২৬জন ব্যক্তিকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
গতকাল বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দামুড়হুদা উপজেলার পৃথক পৃথক স্থানে সরকারি আদেশ অমান্য কারিদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত করে দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যজিস্ট্রেট দিলারা রহমান ও দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ।
ভ্রম্যমাণ আদালত সূত্রে জানা যায়, চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলা সদর, কার্পাসডাঙ্গা ইউনিয়নের বিভিন্ন বাজার তদারকি, স্বাস্থ্যবিধি প্রতিপালন যাচাই সহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে দামুড়হুদা উপজেলা প্রশাসন।
এসময় সরকারি আদেশ অমান্য কারি ২৬জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে ভ্রাম্যমাণ আদালতের আওতায় এনে জরিমানা করা হয়। এসময় অভিযুক্ত ২৬জন ব্যক্তির কাছ থেকে ৫হাজার ৯’শ ৫০টাকা জরিমানা আদায় করা হয়।
এসময় সরকারি আদেশ অমান্যকারি ১৩জন ব্যক্তিকে ১ঘন্টা করে আটক রাখার আদেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ।
এদিকে বিকেলে দামুড়হুদা উপজেলা সদরের বাসস্টান্ডে অতিরিক্ত মূল্যে ফল বিক্রি করার অভিযোগে ফল বিক্রেতাদের কে সর্তক করে দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দিলারা রহমান।
পৃথক ভ্রাময়মাণ আদালতে সহযোগিতা করেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসের পেশকার জিহন আলি, দামুড়হুদা মডেল থানার পুলিশ, কার্পাসডাঙ্গা ফাঁড়ি পুলিশ ও সাংবাদিক এমআই মিরাজ, রতন বিশ্বাস প্রমুখ।
দামুড়হুদায় লকডাউন বাস্তবায়ন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কালে ইউএনও দিলারা রহমান বলেন, সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন সর্বাত্মক কঠোর ভূমিকা পালন করবে। যদি কেউ লকডাউন বাস্তবায়ন অমান্য করে তার বিরুদ্ধে কঠোর থেকে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
আর এই লকডাউনে যদি কোন অসাধু ব্যবসায়ী বাজারে দ্রব্যমূলের দাম বৃদ্ধি করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চাই তার বিরুদ্ধেও কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
তিনি উপজেলাবাসীর উদ্দেশ্যে আরো বলেন, আপনারা সরকারি নির্দেশনা মেনে সকলে মাস্ক পরিধার করুন স্বাস্থ্য বিধি মেনে চলুন এবং সকল প্রকার জনসমাগম এড়িয়ে চলুন।
এছাড়াও লকডাউন বাস্তবায়ন উপজেলা প্রশাসনকে সহযোগিতা করুন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শেষে উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করেন।