দামুড়হুদায় মাংস ব্যবসায়ীদের প্রশিক্ষণ উদ্বোধন

দামুড়হুদায় স্বাস্হ্যসম্মতভাবে মাংস প্রক্রিয়াজাতকরণ ও মাংস ব্যবসায়ীদের প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
জানা গেছে, গতকাল মঙ্গলবার সকাল ১০ টার দিকে উপজেলা পরিষদের চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বি এ ডিসি হল রুমে মাংস ব্যবসায়ীদের তিনদিন ব্যাপী প্রশিক্ষণ সভার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

জনস্বাস্থ্য সুরক্ষায় ভেটেরিনারি পাবলিক হেলথ সার্ভিস জেরদারজকরণ প্রকল্পের আওতায় কসাইখানার সুষ্ঠু ব্যবস্থাপনা এবং স্বাস্থ্যসম্মত উপায়ে মাংস প্রক্রিয়াকরণ ও সংরক্ষণের উপরে উপজেলার ৩০ জন মাংস ব্যবসায়ীদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

উপজেলা প্রাণী সম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল দামুড়হুদা’ র আয়োজনে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মশিউর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণী সম্পদ ও সম্প্রসারণ কর্মকর্তা আব্দুলা আল মামুন।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান সংক্ষিপ্ত বক্তব্যে বলেন,ভোক্তাদের কথা মাথায় রেখে স্বাস্হ্যসম্মতভাবে মাংস প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ করতে হবে। যেখানে সেখানে পশু জবাই করা থেকে বিরত থাকতে হবে।

এ বিষয়ে সকল ব্যবসায়ীদেরকেই সতর্ক থাকা জরুরি। কোনভাবে অসুস্থ ও রুগ্ন গরু জবাই করা যাবে না।স্বাস্থ্যবিধি মেনে হ্যান্ডগ্লাফ্স ও মাস্ক ব্যবহার করে মাংস বিক্রয় করতে হবে।অন্যথায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।