দামুড়হুদায় মাস্ক ব্যবহার না করা ও স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

দামুড়হুদায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা আদায়, চলতি সময়ে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় কঠোর হয়েছেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসন। আর এর অংশ হিসেবে সরকারি-বেসরকারি অফিস সহ সব জায়গায় চলাচলে মাস্ক ব্যবহার নিশ্চিত করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

আর এরই ধারাবাহিকতায় গতকাল রবিবার সকাল থেকে চলে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ,জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের নির্দেশে, দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান দামুড়হুদা উপজেলা বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন, এসময় মুখে মাস্ক ব্যবহার না করা স্বাস্থ্যবিধি না মানার অপরাধে ১৭ টি মামলায় ২৭,জনকে ৬ হাজার ৬৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এসময় দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার এসময় বলেন, সাধারণত এসময় সীমান্তবর্তী এলাকাগুলোতে, ব্যাপক হারে দেখা দিয়েছে করোনার উপসর্গ, কয়েকদিনের ব্যবধানে ২৫ জনের মৃত্যু হয়েছে, আতঙ্কিত হয়ে পড়েছে সচেতন মহল,সাধারণত এসময় করোনার সংক্রমণ হার বেড়েই চলেছে, হাসপাতালগুলোয় ৬০ ভাগ বয়স্ক মানুষ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে ভর্তি থাকেন।

করোনার দ্বিতীয় ঢেউ ঠাকাতে এই নাগরিকদের সতর্কভাবে ঘরে থাকার পরামর্শ দেন তিনি। আগামীতে ভয়াবহ আকার ধারণ করতে পারে করোনার। এ জন্য সবার মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। এলাকায় নতুন করে যাতে আক্রান্ত না হয়, আমাদের সবাই কে সজাগ থাকার জন্য পরামর্শ দেন। আগামীতে ভয়াবহ আকার ধারণ করতে পারে করোনার দ্বিতীয় ঢেউ। এ জন্য সবার মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, সব ধরনের অফিসে কর্মচারী থেকে কর্মকর্তাদের মধ্যে মাস্ক ব্যবহার শতভাগ নিশ্চিত করতে হবে। বাইরে চলাচলে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে কঠোর হবে প্রশাসন। সর্বোচ্চ সতর্কতা নিতে হবে।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে। ভ্রাম্যমান আদালত পরিচালনার কাজে সহযোগিতা করেন,উপজেলা নির্বাহী অফিসের এর পেশকার জাহান আলী,খায়রুল কবীর দিনার, আনসার সদস্যরা, প্রমুখ।