দামুড়হুদায় লকডাউনের বাস্তবায়নের প্রশাসন কঠোর ভূমিকায়

দামুড়হুদায় চলমান লকডাউন বাস্তবায়নের ৬ষ্ঠ দিনেও চেঁখে পড়ার ছিলো উপজেলা প্রশাসনের ভূমিকা।

বুধবার বিজিবি’র সমন্বয়ে দামুড়হুদা উপজেলার জয়রামপুর, লোকনাথপুর, রঘুনাথপুর, সুবলপুর দর্শনা, জিরাট,পারকৃষ্টপুর – মদনায় লকডাউন বাস্তবায়ন তদারকি ও মোবাইল কোর্ট পরিচালনা করেন দামুড়হুদা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ। এসময় অর্থদন্ড,আটকাদেশ, দোকান সিলগালা,বালুবহনের ট্রাক্টরসহ মালিকানাবিহীন মোটরসাইকেল জব্দ করার আদেশ দেন মোবাইল কোর্টের বিচারক।

মোবাইল কোর্ট সুত্রে জানা যায়, দিবব্যাপী মোবাইল কোর্ট পরিচালনা কালে দেখা যায়, লকডাউনে বাস্তবায়নে সরকারি বিধিনিষেধ অমান্য করে মাস্ক না পরা, দোকান খুলে রাখা, চায়ের দোকানে আড্ডা দেওয়া, বিনা প্রয়োজনে বাহিরে ঘুরে বেড়ানো সহ বিভিন্ন অপরাধে অর্থদন্ড প্রদান করা হয় হয়েছে।

এসময় উপজেলার জয়রামপুর ও রঘুনাথপুরে ইলেকট্রনিকস দোকান খোলা রাখায় ২টি দোকান সিলগালা করে বন্ধ করে দেওয়া হয়েছে। কাজবিহীন বের হওয়ায় ৫টি মোটরসাইকেল জব্দ করা হয়। পরবর্তীতে জব্দ করা মোটরসাইকেল গুলোকে তাদের পিতামাতার হেফাজতে দেওয়া হয় । এসময় ৪ জনকে ২ ঘন্টার আটকাদেশ দেওয়া হয়। এছাড়াও দর্শনা জিরাটে একটি বালুটানা ট্রাক্টর জব্দ করে অর্থদন্ড প্রদান করা হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনায় এসকল বিভিন্ন অপরাধে দন্ডবিধি, ১৮৬০ এর ২৬৯,সড়ক পরিবহন আইন, ২০১৮ এর ৬৬ ধারায় ১০ টি মামলায় ১৯ জনকে ১২হাজার ৫’শ টাকা অর্থ দন্ড আদায় করেন মোবাইল কোর্টের বিচারক দামুড়হুদা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ