দামুড়হুদায় বেসিক ট্রেড কোর্স “মটর সাইকেল সার্ভিসিং এর উদ্বোধন

দামুড়হুদায় উপজেলা সমাজসেবা অধিদপ্তর ও ঊষা বাংলাদেশের যৌথ উদ্যোগে “ছিন্নমূল, অনগ্রসর, এতিম ও সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর সামাজিক উন্নয়ন ও ক্ষমতায়নের জন্য বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ প্রদান” শীর্ষক প্রকল্পের আওতায় ৩ মাস ব্যাপী ৩৬০ ঘন্টার বেসিক ট্রেড কোর্স “মটর সাইকেল সার্ভিসিং” এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

সোমবার দুপুর ২টার সময় দামুড়হুদা উপজেলার নতুন হাউলি গ্রামে নদী এগ্রো প্রাইভেট লিমিটেড এর সেমিনার কক্ষে সমাজসেবা অধিদপ্তর ও ঊষা বাংলাদেশের যৌথ উদ্যোগে “মটর সাইকেল সার্ভিসিং” এর শুভ উদ্বোধন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঊষা বাংলাদেশ-এর নির্বাহী পরিচালক দিলীপ কুমার পোদ্দার।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার। তিনি বলেন সমাজসেবা ও ঊষা’র যৌথ উদ্যোগে মটর সাইকেল সার্ভিসিং” এর ট্রেড কোর্স শতশত বেকার জনগোষ্ঠীর আত্মনির্ভরশীল ভাবে গড়ে তুলবে, তারা সমাজ ও পরিবারের বোঝা হয়ে থাকবেনা।

তারা একটি কর্মসংস্থানের পথ খুঁজে পাবে, তিনি আরো বলেন সমাজসেবা অফিস ও বিভিন্ন সামাজিক উন্নয়ন সংগঠন গুলো বেশী বেশী করে বিভিন্ন কাজের ট্রেড কোর্স প্রশিক্ষণের মাধ্যমে হাজার হাজার নারী পুরুষের কর্মসংস্থানের দ্বার উন্মোচিত করলেই আমরা পাবো একটি স্বনির্ভর জনগোষ্ঠী, আমরা ডিজিটাল সোনার বাংলাদেশ গড়ার অঙ্গীকার নিয়ে, কোন কর্মকে ছোট করে না দেখে, বেকার হয়ে ঘরে বসে না থেকে, নিজের কর্মসংস্থানের জন্য পথের দিকে অগ্রসর হবো, তবেই আমার পাবো একটি সুখী ও সমৃদ্ধ সোনার বাংলাদেশ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা সমাজসেবা অফিসার (অঃ দাঃ) সাঈদ হাসান, নদী এগ্রো প্রাইভেট লিমিটেডের পরিচালক ও দামুড়হুদা প্রেসক্লাব সভাপতি এম নুরুন্নবী। আরো উপস্থিত ছিলেন এনামুল হক শাহিন সিনিয়র প্রশিক্ষক, নূর আলম প্রধান ট্রেইনার মটরসাইকেল সার্ভিস, আব্দুর রহিম সহকারী ট্রেইনার মটরসাকেল সার্ভিস সহ ট্রেড কোর্সে অংশগ্রহণকারী যুবকরা।

অনুষ্ঠান শেষে দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার নদী এগ্রো প্রাইভেট লিমিটেড-এর গরুর খামার, কেঁচো কম্পোজ সার প্রজেক্ট, শিশু সাঁতার প্রশিক্ষণ সুইমিংপুল, মৎস্য প্রকল্প, কৃষি সেচ প্রকল্প সহ বিভিন্ন উন্নয়ন মূলক কর্মপরিকল্পনা ঘুরে ঘুরে দেখেন, এবং নদী এগ্রো প্রাইভেট লিমিটেডের বিভিন্ন নয়নাভিরাম প্রকল্প দেখে পরিচালক এম নুরুন্নবীকে সাধুবাদ জানান।