দামুড়হুদায় স্বাস্থ্যবিধি না মানায় ৮টি মামলায় ৯জনকে জরিমানা

দামুড়হুদা উপজেলার বিভিন্ন স্থানে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি না মানার অপরাধে ৮টি মামলায় ৯জন জরিমানা করা হয়েছে। শনিবার ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দিলারা রহমান।

আদালত সূত্রে জানা যায়, উপজেলাতে (কোভিড-১৯) করোনা সংক্রমণ প্রতিরোধে চলমান লকডাউন বাস্তবায়নে দামুড়হুদা উপজেলার, দর্শনা, রামনগর, কুড়ুলগাছি, প্রতাপপুর, কার্পাসডাঙ্গাসহ বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দিলারা রহমান। এসময় মাস্ক পরিধান না করা ও স্বাস্থ্যবিধি না মানার অপরাধে ৮টি মামলায় ৯জনকে ৮ হাজার ৮’শ টাকা জরিমানা করেন।

উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান বলেন, দামুড়হুদা উপজেলা সীমান্তবর্তী এলাকাগুলোতে ব্যাপক হারে দেখা দিয়েছে করোনার উপসর্গ। আতঙ্কিত হয়ে পড়েছে সচেতন মহল সাধারণত এসময় করোনার আমাদের সবাই কে সজাগ থাকবে হবে। তিনি আরো বলেন, মাস্ক ব্যবহার শতভাগ নিশ্চিত করতে হবে। অপ্রয়োজনে বাড়ির বাহিরে বের হবেন না। নিজে ও পরিবার সুস্থ রাখতে সরকারের দেওয়া সকল নির্দেশনা মেনে চলুন।

লকডাউন বাস্তবায়ন প্রশাসন কে সহযোগিতা করেন আদালত পরিচালনার কাজে সহযোগিতা করেন উপজেলা নির্বাহী অফিসের পেশকার জিহন আলী, দামুড়হুদা মডেল থানা পুলিশের একটি চৌকস টিম প্রমুখ। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।