দামুড়হুদায় স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমান আদালতে ১৭ জনকে অর্থদন্ড

দামুড়হুদায় স্বাস্থ্যবিধি না মানায় মাক্স পরিধান না করায় মোবাইল কোর্ট পরিচালনায় ১৭ জনকে ২২ হাজার ১’শ টাকা অর্থদন্ড করা হয়েছে।করোনা পার্দূভাব নিয়ন্ত্রণ ও লকডাউনে বিধিনিষেধ বাস্তবায়নে শনিবার দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ মোবাইল কোর্ট পরিচালনা করে ৬ জনকে ২২ হাজার ১’শ টাকা অর্থদন্ড প্রদান করেন।

দামুড়হুদা উপজেলা বিভিন্ন স্থানে বিষ্ণুপুর- জুড়ানপুর-গয়েশপুর-লক্ষীপুর-নতিপোতা-ভগিরতপুর- চারুলিয়া-নাটুদাহ-ঘচিয়ারমোড়-হুদাপাড়া-মুন্সীপুর-কুতুবপুর,পীরপুরকুল্লা-ঠাকুরপুর-কার্পাসডাঙ্গা,বাঘাডাঙ্গা,মোক্তারপু,ঠাকুরপুর,কুড়ালগাছী,প্রতাপপুর,রুদ্রনগর, সদাবরী, জিরাট-বড়বলদিয়া, বাড়াদি-পারকৃষ্ণপুর-মদনা, নাস্তিপুর-দর্শনা,পৌরসভা-কামারপাড়া রামনগর, হাউলী রেলগেট-লোকনাথপুর, জয়রামপুর অর্থদন্ড করেন গতকাল শনিবার মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

মোবাইল কোর্ট পরিচালনা কালে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ৯টি মামলায় ১৭জনকে ২২ হাজার ১’ শ টাকা অর্থদন্ড করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ, মোবাইল কোর্ট পরিচালনা কালে উপজেলা সহকারী

কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ জনস্বার্থে এসময় তিনি বলেন করোনা থেকে রক্ষা পেতে হলে আমাদের সরকারের দেওয়া সকল ধরনের বিধিনিষেধ মেনে চলতে হবে। সীমান্তবর্তী এলাকাগুলোতে। ব্যাপক হারে দেখা দিয়েছে করোনার উপসর্গ। কয়েকদিনের ব্যবধানে মৃত্যুর হার বেড়েই চলেছে ।

আতঙ্কিত হয়ে পড়েছে সচেতন মহল সাধারণত এসময় করোনার সংক্রমণ হার বেড়েই চলেছে, হাসপাতালগুলোয় ৬০ ভাগ বয়স্ক মানুষ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে ভর্তি থাকেন। করোনার দ্বিতীয় ঢেউ ঠাকাতে এই নাগরিকদের সতর্কভাবে ঘরে থাকার পরামর্শ দেন তিনি। আগামীতে ভয়াবহ আকার ধারণ করতে পারে করোনার ।

এ জন্য সবার মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। এলাকায় নতুন করে যাতে আক্রান্ত না হয়, আমাদের সবাই কে সজাগ থাকার জন্য পরামর্শ দেন আগামীতে ভয়াবহ আকার ধারণ করতে পারে করোনার দ্বিতীয় ঢেউ। এ জন্য সবার মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে।