দামুড়হুদায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ সম্পন্ন

দামুড়হুদায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলা সম্পন্ন হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে দামুড়হুদা উপজেলা পরিষদ অডিটরিয়মে মেলাটি সম্পন্ন হয়।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর আয়োজনে এ মেলা উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্টিত হয়।

দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলি মুনছুর বাবু, বিশেষ অতিথি ছিলেন উপজেলা ম্যাধমিক শিক্ষা কর্মকর্তা আ:মতিন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাকি সালাম, একাডেমিক সুপারভাইজার রাফিজুল ইসলাম।

দিনব্যাপী বিজ্ঞান মেলায় তিনটি গ্রুপে পুরস্কার বিতরণ করা হয়। জুনিয়ন গ্রুপ ১ম স্থান অধিকার করেন দর্শনা কেরু উচ্চ বিদ্যালয়, ২য় স্থান অধিকার করে দামুড়হুদা ব্রাক মাধ্যমিক বিদ্যালয়, ৩য় স্থান অধিকার করে দামুড়হুদা সরকারি পাইলট হাই স্কুল। সিনিয়র গ্রুপে ১ম স্থান অধিকার করে দর্শনা

সরকারি কলেজ, ২য় স্থান অধিকার করে দামুড়হুদা আব্দুল ওদুদ শাহ্ ডিগ্রী কলেজ, ৩য় স্থান অধিকার করে কার্পাসডাঙ্গা ডিগ্রী কলেজ। বিশেষ গ্রুপে নির্বাচিত হয় দামুড়হুদা উপজেলা শিক্ষা বিভাগ।

উপস্থিত বক্তিতায় জুনিয়র গ্রুপ ১ম স্থান অধিকার করে কেরু উচ্চ বিদ্যালয়ের তাসলিম লাবিব, ২য় স্থান অধিকার করে রিফাত রহমান, ৩য় স্থান অধিকার করে ব্রাক মাধ্যমিক বিদ্যালয়ের নাজনিন আক্তার।

সিনিয়র গ্রুপের ১ম স্থান অধিকার করে দর্শনা সরকারি কলেজের নাসিম পারভেজ, ২য় স্থান অধিকার করে কার্পাসডাঙ্গা ডিগ্রী কলেজের রতন রহমান, ৩য় স্থান অধিকার করে দর্শনা সরকারি কলেজের খাইরুল আলম।

মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১১টি স্টল অংগ্রহণ করে।