দামুড়হুদায় ৮ কাঠা জমির ফলন্ত ভুট্টা গাছ কেটে তসরুপ

দামুড়হুদায় ৮ কাঠা জমির ফলন্ত ভুট্টা গাছ কেটে তসরুপ

গুনিজনরা বলেন শুত্রুতা যতোই হোক না কেন সম্পদ নষ্ট করতে নেই। গাছের কি দোষ? তেমনি দামুড়হুদা সদরে কে বা কাহারা শুত্রুতা করে ১০ কাঠা জমির ফলন্ত ভুট্টা গাছ কেটে দিয়েছে।

গতকাল শুক্রবার গভীর রাতে কে বা কাহারা ভুট্টা গাছগুলি কেটে দেয়। আজ শনিবার আনোয়ার হোসেন বাদি হয়ে দুইজনের নাম উল্লেখ করে দামুড়হুদা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

জানাযায়,দামুড়হুদা উপজেলা সদরে মাদ্রাসাপাড়া মৃত ইছাহাক মন্ডলের ছেলে আনোয়ার হোসেন ১০ কাঠা জমিতে ভুট্টা লাগায়। ভুট্টা গাছে কেবল ফল ধরে শেষ হয়েছে। আর একমাস পরে ফসল ঘরে উঠবে আর সে সময় প্রায় ৮ কাঠা জমির ফলন্ত ভুট্টা গাছ কেটে দিয়েছে। এ মর্মে দামুড়হুদা মডেল থানায় দুইজনের নাম উল্লেখ করে অভিযোগ দায়ের করেন। অভিযোগে উল্লেখ করে যে দামুড়হুদা মাদ্রাসা পাড়ার শামসুল মোল্লা চেংটার ছেলে নুরআলম ও নুর আলমের ছেলে আশিকদের সহিত দীর্ঘদিন যাবৎ জমি জায়গা নিয়ে বিরোধ চলছে। তিনি আরো উল্লেখ করেন

দামুড়হুদা থানাধীন ব্রাক অফিস সংলগ্ন বেলে মাঠ নামক মাঠে আমার নিজ নামীয় ১০ কাঠা জমিতে ভূট্টা রোপন করিয়াছিলাম। সেই সুবাদে পূর্বের শত্রুতার জের ধরে গত ইং ০৮/০৩/২০২৪ তারিখ সন্ধ্যা অনুমান ০৬:৩০ ঘটিকা হইতে অদ্য ইং ০৯/০৩/২০২৪ তারিখ ভোর অনুমান ৫ ঘটিকার সময়ের মধ্যে যে কোন সময়ে তাহারা আমাদের নিজ জমি হইতে ১০ কাঠা জমির মধ্যে ০৮ কাঠা জমির ভুট্টা গাছ কর্তন করিয়াছে, যাহার আনুমানিক মূল্য ৩৫ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এ বিষয়ে ভুক্তভোগী আনোয়ার হোসেন বলেন, আমরা গরীব মানুষ বিভিন্ন জনের কাছে ধার দেনা করে চাষ করছি।আর এগুলি নষ্ট হয়ে গেল।কি করে ধার দেনা পরিশোধ করিবো। আর আমাদের একের পর এক ক্ষতি করিয়া আসিতেছে। ইহা ছাড়া প্রায় সময়ে উক্ত জমি জায়গার বিষয়াদিকে কেন্দ্র করিয়া আমাদেরকে অকথ্য ভাষায় গালি গালাজ সহ প্রাণ নাশের হুমকি ধামকী প্রদান করছে। তারা প্রায় সময়ে বলিতো তোদের এমন ক্ষতি করিয়া দেবো তাহা বুঝতেও পারবি না বলিয়া হুমকি দিয়া আসছে।

দামুড়হুদা মডেল থানার সেকেন্ড অফিসার এস আই আসাদুজ্জামান আসাদ সত্যতা নিশ্চিত করে বলেন একটি অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।