দামুড়হুদা পাইলট গার্লস স্কুল এন্ড কলেজে বিদায় ও বরণ অনুষ্ঠান

দামুড়হুদা পাইলট গার্লস স্কুল এন্ড কলেজে বিদায় ও বরণ অনুষ্ঠান

দামুড়হুদা পাইলট গার্লস স্কুল এন্ড কলেজে ৬ষ্ঠ শ্রেণির নবাগত শিক্ষার্থীদের বরণ ও ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় এবং কৃতিশিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।

আজ সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত বিদায়-বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা ২ আসনের সাংসদ সদস্য হাজী মো: আলী আজগার টগর।

প্রধান অতিথির বক্তব্যে এমপি টগর বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষার উন্নয়নের জন্য নিরালস ভাবে কাজ করে যাচ্ছেন। আর যারা তোমরা এসএসসি পরীক্ষা দিবা আমি তোমাদের জন্য প্রার্থনা করি তোমরা ভালো রেজাল্ট করো। তিনি আরো বলেন দামুড়হুদা গার্লস স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষায় প্রথম দ্বিতীয় এবং তৃতীয় স্থান অর্জন কারি শিক্ষার্থীকে আমি নিজ হাতে পুরষ্কৃত করব। তোমাদের এই স্কুল এবং কলেজ আমি একসাথে করে দিয়েছিলাম। এখন শিক্ষিতের হার বেরেছে। আপনারা সবাই দেখেছেন আব্দুল ওদুদ শাহ ডিগ্রি কলেজের অবস্থা কি ছিলো। সেখানে একটা শহিদ মিনার ছিলোনা। আজ দেখেন সেখানে বহুতল ভবন নির্মাণ করা হয়েছে। শিক্ষার মান উন্নয়নের জন্য পড়াশোনার পরিবেশ সৃষ্টি করার জন্য এসবকিছু করা হয়েছে। সেখানে এখন শহীদ মিনার রয়েছে। কলেজে ২৫ লক্ষ টাকা এফডিআর করে দিয়েছি। শিক্ষকদের বেতনের ব্যবস্থা করে দেওয়া হয়েছে। এমনিভাবে বাংলাদেশে প্রচুর পরিমাণে স্কুল কলেজ মাদ্রাসা নির্মাণ করা হয়েছে। সেখানে অসংখ্য ছাত্রছাত্রী পড়াশোনা করছে। এই সরকারের আমলে শুধু শিক্ষা খাতেই নয়, প্রতিটা খাতেই উন্নয়ন হয়েছে।

দামুড়হুদা পাইলট গার্লস স্কুল এন্ড কলেজের গভর্নিং বর্ডির সভাপতি ও সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিউল কবির ইউসুফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার ভূমি সজল কুমার দাস, দামুড়হুদা গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফাহমিদা রহমান, দর্শনা কেরু এন্ড কোং লি: এর জি এম (প্রশাসন) সাহবুদ্দিন, দামুড়হুদা প্রেসক্লাব সভাপতি ও গভর্নিং বর্ডির সদস্য এম নুরুন্নবী, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী, কার্পাসডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল করিম বিশ্বাস, কুড়ালগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন, উপজেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক সাজু আহাম্মেদ রিংকু, অত্র বিদ্যালয়ের সমাজ বিজ্ঞানের শিক্ষক মোঃ আবু বক্কর সিদ্দিক প্রমূখ। অনুষ্ঠানটি প্রানবন্ত সঞ্চালনা করেন অত্র কলেজের প্রভাষক মো: মিজানুর রহমান।