দামুড়হুদা প্রেসক্লাব সভাপতিকে কৃষি অফিসারের হুমকি, জরুরী সভা

চুয়াডাঙ্গার দামুড়হুদা প্রেসক্লাব সভাপতি এম নুরুন্নবীকে দেখে নেওয়ার হুমকি দিয়েছেন উপজেলা কৃষি অফিসার মনিরুজ্জামান ।এ ঘটনায় আজ বৃহস্পতিবার রাতে দামুড়হুদা প্রেসক্লাবে একটি জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়।

ঘটনার বিবরনে জানাগেছে, দামুড়হুদা উপজেলা কৃষি অফিসার মনিরুজ্জামানের বিরুদ্ধে বিভিন্ন সময় নানান অনিয়ম ও অপকর্মের কথা মানুষের মুখে মুখে প্রচারিত হয়। এরই জের ধরে গত ০২/০২/২০২২ ইং তারিখে দামুড়হুদা প্রেসক্লাব সভাপতি সাংবাদিক এম নুরুন্নবী তথ্য অধিকার সংগ্রহ ফরমে কয়েকটি বিষয়ে জানতে কৃষি অফিসে জমা দেন। তথ্য ফরম জমা দেয়ার ঘটনাটি জানতে পেরে উপজেলা কৃষি অফিসার মনিরুজ্জামান তেলে বেগুনে জ্বলে উঠেন বলে সূত্রে জানাযায়।

এদিকে গতকাল বৃহস্পতিবার ০৩/০২/২০২২ ইং তারিখ দুপুর আনুমানিক ১২-৩০ দিকে ব্যক্তিগত কাজে দামুড়হুদা প্রেসক্লাব সভাপতি এম নুরুন্নবী উপজেলা চত্বরে পল্লী ভবনের সামনে দাড়িয়ে এক জন সাংবাদিকের সাথে কথা বলছিলেন, ঠিক সেই সময় কৃষি অফিসার মনিরুজ্জামান সাংবাদিক এম নুরুন্নবীকে দেখতে পেয়ে উচ্চস্বরে বলেন আমার বিরুদ্ধে তথ্য সংগ্রহ করা সাংবাদিকের হাত থাকবে না বলে হুমকী দেন। এম নুরুন্নবী ততক্ষণিক একটু ভীতসন্ত্রস্ত হয়ে কয়েক জন সাংবাদিককে বিষয়টি জানানোর সঙ্গে সঙ্গে উপস্থিত সাংবাদিকরা কৃষি অফিসারের হুমকীর প্রতিবাদে রাতে প্রেসক্লাবে একটি জরুরী বৈঠকের আয়োজনের কথা বলেন। অপরদিকে বিষয়টি চুয়াডাঙ্গা জেলার প্রতিটি প্রেসক্লাব নেতৃবৃন্দের কানে পৌঁছালে সকলেই তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

অন্যদিকে গতকাল রাতে দামুড়হুদা প্রেসক্লাবে জরুরী বৈঠকে সর্বসম্মতিক্রমে কৃষি অফিসার মনিরুজ্জামানের বিরুদ্ধে দামুড়হুদা মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে পরবর্তীতে তার বিরুদ্ধে মানববন্ধন সহ বিভিন্ন অনিয়মের তদন্ত করে সংবাদ প্রকাশের প্রস্তুতি নিতে সকল সাংবাদিকরা এক মত প্রকাশ করেন।