দামুড়হুদা সীমান্তে বিজিবি হাতে ভারতীয় প্রায় ১৫ কেজি রুপার গহনাসহ ২জন আটক

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলা সীমান্তে বিজিবি হাতে ভারতীয় প্রায় ১৫ কেজি রুপার গহনাসহ ২জন চোরাচালানী আটক করা হয়েছে।  শনিবার দুপুর ১২ টার দিকে দামুড়হুদা উপজেলার সীমান্তের হৈইবৈতপুর পাকা রাস্তার উপর থেকে একটি মটরসাইকেল রুপার গহনাসহ ২ জন কে আটক করা হয়।

আটককৃতরা হলো দামুড়হুদা উপজেলা সীমান্তের দর্শনা থানার পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের নান্তিপুর গ্রামের মোঃ নওশদ আলির ছেলে মো: জিসান আলী হৃদয় (২০) ও একই গ্রামের মোঃ জিয়াউর রহমানের ছেলে মোঃ বিপুল হোসেন (২১)। বিকেলে এদের বিরুদ্ধে দর্শনা থানায় একটি মামলা দায়ের করে সোর্পদ করেছে বিজিবি।

বিজিবি জানায়, শনিবার দুপুর ১২ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ভারত থেকে একটি রুপার বড় চোরাচালান আসবে এমন তথ্যে পেয়ে চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়ানের অধিনায়ক লে: কর্ণেল মোহাম্মদ খালেকুজ্জামান পিএসসি সহ বড়বলদিয়া সীমান্ত ক্যাম্পের ইনচার্জ নায়েক মো: জুলহাস আলী সঙ্গীয় ফোর্স নিয়ে দামুড়হুদা উপজেলার সীমান্তের মেইন পিলার ৮৩ নং নিকট হতে ১ কিলোমিটার হৈইবৈতপুর পাকা রাস্তা উপর অবস্থান নেয়।

এসময় ভারত সীমান্তের দিক থেকে একটি মটরসাইকেলে আসামী মোঃ জিসান আলী হৃদয় ও মোঃ বিপুল হোসেন চোরাচালানী আসলে তাদের গতি রোধ করে আটক করে চুয়াডাঙ্গা বিজিবি ব্যাটালিয়ন সদরের আনা হয়।

পরে আটককৃতদের মটরসাইকেল তল্লাশি করে অভিনব কায়দায় তেলের ট্রাংকিতে রাখা ১৪ কেজি ৮ শ ৫০ গ্রাম রুপার বিভিন্ন গহনা ২টি মোবাইল ফোন ও নগত টাকা উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ২০ লক্ষ ৪২ হাজার ৫ শ ৬৮ টাকা।