দুই বাংলায় মোহামেডানের বিশেষ একটি দিন

দুই বাংলায় মোহামেডানের বিশেষ একটি দিন

বাংলাদেশের ক্রীড়াঙ্গনে শুক্রবার দিনটি ছিল মোহামেডানের। ক্রিকেট, ফুটবল এবং হকিতে মোহামেডান জয় নিয়ে ঘরে ফিরেছিল। এই একই দিনে কলকাতার ফুটবলেও মহামেডানের ছিল স্মরণীয় দিন। শুক্রবার কলকাতার মহামেডান স্পোর্টিং ক্লাব আই লিগ চ্যাম্পিয়ন হয়েছে।

বহুল প্রতীক্ষিত ইন্ডিয়ান সুপার লিগে (আইএসএল) খেলার স্বপ্ন পূরণ হয়েছে। শিলং লাজংকে ২-১ গোলে হারিয়ে আই লিগে চ্যাম্পিয়ন হয় মহামেডান। এবার ইস্ট বেঙ্গল ক্লাব এবং মোহন বাগানের সঙ্গে শতাব্দীপ্রচীন ক্লাব মহামেডানও খেলবে ভারতীয় ফুটবলের সবচেয়ে বড় আসর আইএসএলে।

কলকাতার ফুটবলে ইস্ট বেঙ্গল এবং মোহন বাগান যেভাবে দাপট দেখিয়ে লড়াই করে যাচ্ছিল সেই স্রোতে ছিল না মহামেডান। সাংগঠনিক সংকটে, নানা সমস্যায় জর্জরিত ছিল। এমনও হয়েছিল আই লিগ থেকেও নেমে গিয়েছিল। জাতীয় দল থেকেও মহামেডানের খেলোয়াড় সংখ্যা কমে গিয়েছিল।

আইএসএলে খেলার সুযোগ পেয়ে মহামেডান আবার জেগে উঠবে। মহামেডানের সাবেক গোলরক্ষক অতনু ভট্টাচার্য মনে করেন এটিকে দুর্দান্ত সাফল্য বললেও কম বলা হবে। আমি বলব ইস্ট বেঙ্গল-মোহন বাগানের থেকেও মহামেডান স্পোর্টিংয়ের কৃতিত্ব অনেক বেশি। রীতিমতো লড়াই করে আইএসএল খেলার ছাড়পত্র পেল মহামেডান।

সূত্র: ইত্তেফাক