দৈনিক নবচিত্রের ২৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

দেশ ও জাতি সাংবাদিকদের নিকট থেকে বস্তুনিষ্ঠ সংবাদ প্রত্যাশা করে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মধ্য দিয়ে দেশ ও জাতির কল্যাণে আত্মনিয়োগ করতে হবে। সাংবাদিকরা জাতির বিবেক। গতকাল দৈনিক নবচিত্র পত্রিকার২৮ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ। দৈনিক নবচিত্র পত্রিকার প্রধান সম্পাদক আলহাজ্ব শহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সত্য প্রকাশে সৎ ও নিষ্টাবান হতে হবে।

আমাদের সকলকে মনে রাখতে হবে একটি পত্রিকা নির্ভর করে পাঠকের উপর। পাঠক পত্রিকাটির মূল চালিকাশক্তি সে কারণেই কোনো দলের এজেন্ডা বাস্তবায়ন কারী পত্রিকা বেশি দিন টিকে থাকে না এ কারণে অনেক পত্রিকা আমাদের মাঝ থেকে হারিয়ে গেছে।কিন্তু স্বাধীনতার স্বপক্ষে মুক্তচিন্তার এই দৈনিক টি এখনো টিকে আছে। এই পত্রিকার স্বার্থে আমি যতদিন আপনাদের জনপ্রতিনিধি আছি ততদিন পত্রিকার কল্যাণে কাজ করে যাব। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পত্রিকাটির সম্পাদক আলাউদ্দিন আজাদ, বার্তা সম্পাদক ও সিনিয়র সাংবাদিক আসিফ কাজল, উপদেষ্টা সম্পাদক মোস্তফা আব্দুল জলিল,সহকারী সম্পাদক আলহাজ্ব ইসাহাক আলী, কালিগঞ্জ মোটর মালিক সমিতির সভাপতি আলহাজ্ব ফরিদ উদ্দিন, সাংবাদিক ও কলামিস্ট আলহাজ্ব এম এ কাদের কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, প্রেসক্লাব কালীগঞ্জের সভাপতি জাকারিয়া হোসেন।

বক্তব্য রাখেন সাবেক প্রধান শিক্ষক আলহাজ্ব লুৎফর রহমান, পাঠক ফোরামের আলহাজ্ব হাবিবুর রহমান কালীগঞ্জ পৌরসভার ৫ নম্বার ওয়ার্ডের কমিশনার মনিরুজ্জামান রিঙ্কু,অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব আব্দুল জব্বার, আলহাজ্ব আবু জাফর, আলহাজ্ব রবিউল ইসলাম, মাওলানা ওসমান গনি এছাড়াও উপস্থিত ছিলেন পত্রিকায় কর্মরত সাংবাদিক বৃন্দ। কোটচাঁদপুর, মহেশপুর, জীবননগর, ঝিনাইদহ, কালীগঞ্জের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। বাদ মাগরিব পত্রিকার অফিসে পবিত্র কুরআন তেলওয়াত এর মধ্য অনুষ্ঠান শুরু হয়। কোরআন তেলওয়াত করেন পত্রিকার স্টাফ রিপোর্টার হাফেজ খালিদ হাসান শহীদ।

আমন্তিত অতিথিদের কে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পত্রিকার পক্ষ থেকে অনুষ্ঠানের প্রধান অতিথিকে ক্র্রেষ্ট প্রদান করা হয়।অনুষ্ঠানে সাংবাদিক আসিফ ইকবাল কাজল কে শ্রেষ্ঠ সাংবাদিক ক্রাইম রিপোর্টার মিঠু মালিতাকে বর্ষসেরা সাংবাদিক, কলামিস্ট এম এ কাদের, পত্রিকার স্টাফদের পক্ষ থেকে প্রধান সম্পাদককে সম্মাননা স্বারক প্রদান সাংবাদিক শাহ আলম ও সাংবাদিক হুসাইন কবির সুজন,সাংবাদিক আহসান কবির কে বিশেষ অবদান রাখায় ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন ক্রাইম রিপোর্টার মিঠু মালিতা।প্রধান সম্পাদক তার বক্তব্যে বলেন অনেক ঘাত প্রতিঘাতের মধ্যে দিয়ে পাঠকের ভালোবাসা সততা ও নিষ্ঠার সাথে পত্রিকা ২৮ টি বছর পার করলো।সত্যর মুখোমুখি প্রতিদিন, সত্য প্রকাশই আমাদের ব্রত” এই স্লোগান নিয়ে পত্রিকা আজও পাঠক প্রিয় হয়ে বেচে আছে।পূর্বে কোন অন্যায়ের কাছে মাথা নত করেনি আগামীতেও কোন অন্যায়ের কাছে মাথা নত করবে না।সম্পাদক আলাউদ্দিন আজাদ তার বক্তব্যে বলেন,আমরা আজ পত্রিকা চালাতে গিয়ে কঠিন বাস্তবতার মুখোমুখি হচ্ছি।সে কারনে আপনাদের সহযোগিতা প্রয়োজন। পূর্বের ন্যায় আগামীতেও আপনাদের সহযোগিতা পাবো সেই আশাবাদ ব্যাক্ত করছি।অনুষ্ঠান শেষে বিশেষ দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।দোয়ার অনুষ্ঠানটি পরিচালনা করেন বাসস্ট্যান্ড জামে মসজিদের ইমাম মাওলানা ফারুক নোমানী।