দৌলতপুর সিমান্তে বাংলাদেশি নারীর মরদেহ ফেরত দিলো বিএসএফ

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে রাশিদা খাতুন (৪০) নামের এক বাংলাদেশি নারীর মরদেহ উদ্ধারের চারদিন পর পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

মঙ্গলবার বিকেলে উপজেলার বিলগাথুয়া-জয়পুর সীমান্তে বিজিবির কাছে মরদেহ হস্তান্তর করা হয়। দৌলতপুর সীমান্তে বাংলাদেশি এসময় ৪৭ বিজিবি ব্যাটালিয়নের প্রাগপুর কোম্পানি কমান্ডার সুবেদার আমজাদ হোসেন, দৌলতপুর থানার উপ-পরিদর্শক জিয়াউর রহমান জিয়া, ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার চরমেঘনা বিএসএফ ক্যাম্পের অধিনায়ক এসি বিমল কুমার, হোগলবাড়িয়া থানার ইন্সপেক্টর ফারুক হোসেন ও করিমপুর থানার ওসি পিন্টু সরকার উপস্থিত ছিলেন। পরে নিহত রাশিদা খাতুনের মরদেহ বাংলাদেশে নেয়ার তার পরিবারের নিকট হস্তান্তর করে বিজিবি।

এর আগে, শনিবার (২৯ মে) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দৌলতপুরের বিলগাথুয়া-জয়পুর সীমান্ত এলাকায় এক বাংলাদেশি নারীর মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কৃষ্ণনগর জেলা সদর জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করে। রাশিদা খাতুন দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউনিয়নের গুড়ারপাড়া গ্রামের আব্দুল কাদেরের মেয়ে।