দামুড়হুদায় নবীনবরণ অনুষ্ঠানে ধুমপান, নিষেধ করাকে কেন্দ্র করে সংঘর্ষ গ্রেফতার ১

নবীনবরণ অনুষ্ঠানে ধুমপান, নিষেধ করাকে কেন্দ্র করে সংঘর্ষ গ্রেফতার ১

দামুড়হুদা উপজেলার লোকনাথপুর সহ-শিক্ষা মাধ্যমিক বিদ্যালয়ের নবীনবরণ অনুষ্ঠানে বহিরাগতরা ধুমপান করাকালে নিষেধ করায় স্কুলের ছাত্রদের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। দেশিও অস্ত্র নিয়ে বিদ্যালয়ে প্রবেশ করলে স্থানীয় এলাকাবাসী ও বিদ্যালয়ের ছাত্ররা হাফিজকে উত্তম মাধ্যম দিয়ে দামুড়হুদা মডেল থানার পুলিশের হাতে তুলে দেন। এ সময় উৎসুক জনতা ঘটনাস্থলে একটি মোটর সাইকেলে আগুন লাগিয়ে পুড়িয়ে দেন।

এই মর্মে লোকনাথপুর সহ-শিক্ষা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিক কানিজ ফাতিমা বাদি হয়ে দামুড়হুদা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। আজ মঙ্গলবার বেলা ১২ টার দিকে লোকনাথপুর সহ- শিক্ষা মাধ্যমিক বিদ্যালয় স্কুল মাঠে এ ঘটনা ঘটে।

জানাযায়, দামুড়হুদা উপজেলার লোকনাথপুর সহ- শিক্ষা মাধ্যমিক বিদ্যালয়ে নবীনবরণ অনুষ্ঠান শুরু হয়। অতিথিদের উপস্থিতিতে অনুষ্ঠান শুরু হওয়ার পর পরই বহিরাগত কিছু ছেলেরা অনুষ্ঠানে উপস্থিত হয়। এসময় অনুষ্ঠানের আশেপাশে কিছু বহিরাগত ছেলেরা ধুমপান করার সময় অত্র বিদ্যালয়ের ছাত্ররা নিষেধ করিলে উভায়ের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। এক প্রর্যায়ে হাতাহাতি শুরু হয়। পরে বহিরাগতরা ডুগডুগি থেকে চার পাঁচজন দেশিও অস্ত্র নিয়ে লোকনাথপুর সহ-শিক্ষা মাধ্যমিক বিদ্যালয়ে এসে মারামারি শুরু করে। এতে উভায় পক্ষের ১০/১১ জন আহত হয়। এ সময় স্থানীয় এলাকাবাসী ও বিদ্যালয়ের ছাত্ররা ডুগডুগি গ্রামের মৃণালের ছেলে হাফিজকে উত্তম মাধ্যম দিয়ে আটকে রাখে। পরে পুলিশকে খরব দিলে দামুড়হুদা মডেল থানার সেকেন্ড অফিসার এস আই আসাদুজ্জামান আসাদের নেতৃত্বে তাকে থানা হেফাজতে নেন। লোকনাথপুর সহ- শিক্ষা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিক কানিজ ফাতিমা বাদি হয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

হাউলী ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক অনিক বলেন, লোকনাথপুর সহ-শিক্ষা মাধ্যমিক বিদ্যালয়ে নবীনবরণ অনুষ্ঠানে চলাকালে হাফিজ ওরফে সোয়ায়েব ধুমপান করার সময় তাকে নিষেধ করা হয়।

এতে তারা রাগ্ননিত হয়ে আমাদের মারতে থাকে। তখন স্থানীয় এলাকাবাসী ও ছাত্ররা এগিয়ে আসলে তারা পালিয়ে গিয়ে চার পাঁচজন দেশিও অস্ত্র জি আই পাইপ নিয়ে আমাদের মারতে থাকে। এতে লোকনাথপুর গ্রামের অনিক, সাকিব, লিমন, আসিব, তামিম, শাকিল, রিফাত আহত হয়। পরে স্থানীয় এলাকাবাসী ও ছাত্রদের সহযোগিতায় হাফিজকে আটক করে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

এ বিষয়ে লোকনাথপুর সহ-শিক্ষা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিক কানিজ ফাতিমাকে বারবার ফোন দিলেও সংযোগ পাওয়া যায়নি।

দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ ওসি আলমগীর কবির সত্যতা নিশ্চিত করে বলেন, লোকনাথপুর মাধ্যমিক বিদ্যালয়ে নবীনবরণ অনুষ্ঠানে মারামারি ঘটনায় হাফিজ ওরফে সোয়ায়েব নামের একজনকে আটক করা হয়েছে। অত্র বিদ্যলয়ের প্রধান শিক্ষিক কানিজ ফাতিমা বাদি হয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।