নারী শিক্ষার উপর গুরুত্ব দিতে হবে---ইমদাদুল হক মিলন

নারী শিক্ষার উপর গুরুত্ব দিতে হবে—ইমদাদুল হক মিলন

নারী শিক্ষার উপর গুরুত্ব দিতে হবে জানিয়েছেন দুই বাংলার জনপ্রিয় কথাসাহিত্যিক, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ও কালের কণ্ঠ’র প্রধান সম্পাদক ইমদাদুল হক মিলন।

গতকাল রবিবার সকালে কুষ্টিয়া সরকারি বালিকা উচ্চবিদ্যালয় মিলনায়তনে ‘নারী শিক্ষার প্রসার এবং আগামীর বাংলাদেশ’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, এখন তথ্য প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে নারীরা এগিয়ে যাচ্ছে। প্রতিকূলতা থাকবে কিন্তু এটিকে ভেঙে নারীদের এগিয়ে যেতে হবে। সমাজে কেবল নারী একজন নারী নয়, তাকে মানুষ হিসেবে সমাজে নিজেকে প্রতিষ্ঠিত হতে হবে। এজন্য সুশিক্ষায় শিক্ষিত হয়ে নিজেকে গড়ে তুলতে হবে। তবেই তুমি কেবল নারী নয়, নিজেকে সমাজে একজন আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলা সম্ভব হবে।

সোনার বাংলাদেশ গড়ে তুলতে হলে আগে সোনার মানুষ তৈরি করতে হবে বলে উল্লেখ করে শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, সত্য কথা বললে সৎ হবে এবং ভালো মানুষ হবে। কারণ একটি দেশের প্রধান সম্পদই হচ্ছে মানবসম্পদ। তাই শিক্ষার্থীদের লেখাপাড়া শিখে মানুষ হওয়ার আহবান জানান তিনি।

তিনি আরও বলেন, দুনিয়ার সব কাজ, বিচার-ফয়সালা সত্য কথা বা সত্যবাদিতার ওপর নির্ভরশীল। তাই সদা সত্য কথা বলা সৎ পাথে চলার মধ্য দিয়ে ভালো মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলা সম্ভব।

বিদ্যালয়য়ের প্রদান শিক্ষক মোজাম্মেল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হাফেজ মো: রুহুল আমিন, সিনিয়র শিক্ষক নাদিরা খানম, নীলিমা বিশ্বাস, তাকিয়া সুলতানা, রেজাউল করিম প্রমুখ।

এসময় বসুন্ধরা শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কণ্ঠের কুষ্টিয়ার নিজস্ব প্রতিবেদক তারিকুল হক তারিক, নিউজটোয়েন্টি ফোরের স্টাফ রিপোর্টার জাহিদুজ্জামান, বসুন্ধরা শুভসংঘ কুষ্টিয়া জেলা শাখার সহ-সভাপতি এস এম জামাল, সাধারণ সম্পাদক কাকলি খাতুন, সাংগঠনিক সম্পাদক বিপুল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।