নিচ্ছিদ্র নিরাপত্তায় হরিণাকুণ্ডুতে ভোট

সকল প্রচারণা শেষে এবার ব্যালটের লড়াই তৃতীয় ধাপের নির্বাচনে ৩০ জানুয়ারী ঝিনাইদহের হরিণাকুণ্ডু পৌরসভার ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে চলবে ভোট গ্রহণ। যে শহর রাত ১২টা পর্যন্ত মাইক আর মিছিলের শব্দে মূখর থাকতো তা বন্ধ হয়ে গেছে ২৮তারিখ রাত ১২টা থেকে। এখন অপেক্ষা শুধু ভোট প্রয়োগের তারপর নির্ধারিত হবে কে পরবে জয়ের মুকুট।

নিরাপত্তার চাঁদরে ঢাকাথাকবে পুরা পৌর এলাকা নির্বাচনে এক প্লাটুন (স্ট্রাইকিং) বিজিবি ফোর্স টহলে থাকবে। ৫টি টহল টিমে প্রতি টিমে একজন ম্যাজিট্রেট থাকবেন, এছাড়াও ৯ টি কেন্দ্রে ৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সার্বক্ষানীক দায়িত্বে থাকবেন, সাথে পুলিশ, আনসার , ভিডিপি সদস্য প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পরিমান নিয়োজিত থাকবে। শঙ্কা, ভয়হীন, অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট প্রদান করার প্রতিশ্রুতি দিচ্ছেন প্রশাসন। এছাড়া দুদিন আগেই জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার রোকনুজ্জামান বলেছেন ৩০ জানুয়ারী নির্বাচন চলাকালীন নিরাপত্তার চাঁদরে ঢাকা থাকবে হরিণাকুণ্ডু পৌরসভার সকল কেন্দ্র ও তার আশপাশের এলাকা।

হরিণাকুন্ডু পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৭ হাজার ৭৬ জন। মহিলা ৮৬৮৩ পুরুষ ৮৩৯৩জন । ভোটকেন্দ্রের সংখ্যা ০৯টি। পৌরসভায় মেয়র পদে ক্ষমতাসীন আওয়ামী লীগ, বিএনপি, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও স্বতন্ত্রসহ ৪জন, সাধারণ কাউন্সিলর পদে ২৭জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছেনে অনেক মেয়র ও কাউন্সিলর প্রার্থীগণ। তবে এমন শঙ্কা বা অভিযোগ উড়িয়ে দিয়েছেন প্রশাসনের পক্ষ থেকে। ভোটাররা সেন্টারে গিয়ে তার পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে প্রতিনিধি নির্বাচিত করবেন এটাই সকলের প্রত্যাশা।