নিরাপত্তার দাবিতে ঝিনাইদহে সাংবাদিকের সংবাদ সম্মেলন

ঝিনাইদহ থেকে প্রকাশিত ‘দুরন্ত প্রকাশ’র সম্পাদক ও ঝিনাইদহ প্রেস ক্লাবের সদস্য মিরাজ জামান রাজের উপর সন্ত্রাসী হামলায় জড়িতদের গ্রেফতার, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত স্বাপেক্ষে বিচারের আওতায় আনা এবং সে ও তার পরিবারের জানমালের নিরাপত্তার দাবীতে সংবাদ সম্মেলন করেছেন।

শুক্রবার বেলা ১১টায় ঝিনাইদহ প্রেস ক্লাব অডিটরিয়ামে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সাংবাদিক মিরাজ জামান রাজ সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পড়ে শুনান। এতে তিনি বলেন, পারিবারিক, ব্যবসায় ও পেশাগত দ্বায়িত্ব পালনের সময় কিছু সামাজিক শত্রু সৃষ্টি হয়েছে এবং যারা বিভিন্ন সময় আমার ও আমার পরিবারের উপর হামলা মামলা করেছে এবং বেশ কয়েকবার আমার প্রাণ নাশের চেষ্টা করা হয়েছে। সর্বশেষ গত ২০নভেম্বর রাত ৯টার দিকে পেশাগত দায়িত্ব পালন শেষে আমি যখন বাড়ী ফিরছিলাম, তখন শহরের পুলিশ লাইনের সামনের রাস্তায় সন্ত্রাসীরা পূর্ব পরিকল্পনা মোতাবেক আমার উপর বর্বরচিত হামলা চালিয়ে আমাকে গুরুতর আহত করে। তারা আমাকে প্রাণনাশের উদ্দেশ্যে মাথায়, চোখে, হাতে, হাটুতে আঘাত করে পালিয়ে যায়। স্থানীয়রা আমাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে। আমি সেখানে বেশ কয়েকদিন ধরে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছি। এই ঘটনাকে ধামা চাপা দেওয়ার জন্য আসামীরা সুকৌশলে লোকমুখে সড়ক দুর্ঘটনা বলে প্রচারের চেষ্ঠা করছে। এ নিয়ে থানায় জিডি এবং ২৯নভেম্বর তারিখে চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন তিনি যার নং ঝি, পি-৩২৭/২০ এবং যা থানায় এজাহার হিসেবে রেকর্ড হয়। বর্তমানে মামলা নং ০৩ (ঝি জি আর-৪৯৪/২০)।
তিনি আরও বলেন সাংবাদিকতা ও ব্যবসায়ীক কারণে ২০১৮ সালে আমার প্রতিষ্ঠান দখল করার উদ্দেশ্যে বর্তমান জেলা পরিষদ সদস্য মুস্তাকিম মনিরের নেতৃত্বে দোকানদার মিজানুর মাটি ভরাট করতে গেলে আমি বাধা দিয় তখন তার শ্রমিক কর্মচারী দিয়ে আমাকে প্রচণ্ড মার পিট করে। ততকালীন ঝিনাইদহ আদালতে সন্ত্রাসীদের বিরুদ্ধে একটি মামলা করি যার রায় আগামী ২৮ডিসেম্বর। অনেক চাপ দেওয়ার পরেও মামলাটি তুলে নেইনি বলে সন্ত্রাসীরা আরও বেশী বেপরোয়া হয়ে উঠেছে।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন থানায় এজাহার দাখিল হওয়ার পরেও পুলিশ আসামীদের গ্রেফতার না করে উল্টো আমার বাড়িতে মীমাংসা করার প্রস্তাব নিয়ে যাচ্ছে। আমি এ অবস্থায় চরম নিরাপত্তহীনতা বোধ করছি এবং আপনাদের মাধ্যমে দফাই দফাই এই সন্ত্রাসী হামলার কারণ সুষ্ঠু তদন্ত স্বাপেক্ষে উদঘাটন করে দোষীদের গ্রেফতার পূর্বক বিচারের আওতায় আনার দাবি জানায়।