নিরুত্তাপ ভোট কেন্দ্রগুলো

নিরুত্তাপ ভোট কেন্দ্রগুলো। নির্বাাচনী কেন্দ্রগুলোতে মোবাইলে গেম খেলে ও ফেইসবুক ঘাটাঘাটি করেই পুলিশ ও আনসার সদস্যরা অলস সময় পার করছেন।

সকাল ৮ টার সময় ভোট গ্রহণ শুরু হলেও অধিকাংশ ভোট কেন্দ্রে সকাল সাড়ে ৯ টা পর্যন্ত ভোটারের দেখা মেলেনি। মেহেরপুর সরকারী উচ্চ বালিকা বিদ্যালয় ভোট কেন্দ্রে সকাল ৯ টা ৫৫ মিনিট পর্যন্ত ভোট পোল হয়েছে ১৩ টি। এর মধ্যে নারী ভোট পোল হয়েছে ২ টি। ওই ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার এ্এইচএম রাশেদুল হক বলেন এখানে ভোটার ১৮৬৩। ৪ টি বুথে ভোট গ্রহণ চলছে। সকাল ৯.৫৫ মিনিট পর্যন্ত ভোট পোল হয়েছে মাত্র ১৩ জন। এই ভোট কেন্দ্রটি উপনির্বাচনের হেভিওয়েট প্রার্থী নিসান সাবেরের।

এদিকে সকাল ১০ টার সময় পর্যন্ত মেহেরপুর সরকারী বালক উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট পোল হয়েছে মাত্র ২৩ টি।বুড়িপোতা সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে সকাল ১০ টা ১৫ মিনিটের সময় পর্যন্ত ভোট পোল হয়েছে মাত্র ৯ টি, উজুলপুর মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে সকাল ১০.১০ মিনিট পর্যন্তÍ ভোট পোল হয়েছে ২৫ টি ও সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট পোল হয়েছে মাত্র ২৩ টি। এভাবেই চলছে ভোট গ্রহণ।

উপনির্বাচনের ভাইসচেয়ারম্যান প্রার্থী সাবেক যুবলীগের নেতা নিসান সাবের সকাল ৯ টার সময় মেহেরপুর সরকারী উচ্চ বালিকা বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট প্রদান করেন। শালিকা মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট প্রদান করেন আবুল হাসেম। আলফাজ হোসেন ভোট প্রদান করেন আমঝুপি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ও শামীম উদ্দীন ভোট দেন মেহেরপুর সরকারি উচ্চ বালক বিদ্যালয় ভোট কেন্দ্রে।

মেহেরপুর সদর উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্রে দেখা গেছে প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, পুলিশ ও আনসার সদস্যরা বসে বসে মোবাইল গেমস খেলে অথবা ফেইসবুক ঘাটাঘাটি করে অলস সময় পার করছেন। মাঝে মধ্যে দু একজন ভোটার আসলেও তারা নিজ দায়ীত্বে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিচ্ছেন।

এদিকে মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান ও পুলিশ সুপার রাফিউল আলম ভোট কেন্দ্রগুলোতে পরিদর্শন করেছেন।

রিটার্নিং অফিসার আবু আনছার বলেছেন, ভোটকেন্দ্রগুলোতে নিরাপত্তার জন্য সকল ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে। মেহেরপুর সদর উপজেলা ভাইসচেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন।

মোট ৮৮ টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। মোট ভোটার নারী ভোটার ১ লাখ ৪ হাজার ৮৩৬ ও পুরুষ ভোটার ১ লাখ ৫ হাজার ১৪৭ জন।