নির্বাচনী প্রচার প্রচারণা বন্ধ হলেও মোবাইলে ক্ষুদে বার্তায় ভোট প্রার্থণা

নির্বাচনী প্রচার প্রচারণা বন্ধ হলেও মোবাইলে ক্ষুদে বার্তায় ভোট প্রার্থণা

নির্বাচন ঘিরে শুক্রবার সকাল ৮টায় প্রচার-প্রচারণা সম্পন্ন হয়েছে। নির্বাচন ঘিরে কৌশলে প্রচার-প্রচারণা চালাচ্ছেন প্রার্থীরা। মাঠপর্যায়ে ভোটারদের বাড়ি বাড়ি যাওয়ার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ও এসএমএস করেও প্রার্থীরা চালিয়ে যাচ্ছে প্র্রচার-প্রচারণা।

ডিজিটাল প্রচার-প্রচারণায় আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এগিয়ে রয়েছেন। তিনি গ্রামীন ফোনের সাথে চুক্তিবদ্ধ হয়ে গ্রামীণ মোবাইল, রবি, এয়ারটেল ও বাংলালিংক মোবাইল গ্রাহকদের মোবাইলে ফরহাদ নামে tgwo tu 21242 নম্বর থেকে ভোট প্রার্থণা করছেন।

গতকাল  বৃহস্পতিবার জিপি থেকে প্রেরিত ওই ক্ষুদেবার্তা প্রেরণের সময় মেহেরপুরে অবস্থানকারী প্রায় সাড়ে তিনলাখ মোবাইলে ক্ষুদে বার্তা এসেছেন। ক্ষুদে বার্তায় বলা হয়েছে ‘সমৃদ্ধ ও শান্তিময় মেহেরপুর গড়তে নৌকা মার্কায় ভোট দিয়ে আপনাদের সেবা করার সুযোগ দিন। শুভেচ্ছান্তে ফরহাদ হোসেন’। ম্যাসেজ প্রদানকারী প্রতিষ্ঠানের নির্ভরযোগ্য সুত্রে জানাগেছে ক্ষুদেবার্তা প্রেরণের সময় চারটি টাওয়ারের আওতায় গতকাল বৃহস্পতিবার সাড়ে তিনলাখ মোবাইল চালু ছিলো। প্রত্যেকে ওই ক্ষুদে বার্তা পেয়েছেন। প্রতিটি ক্ষুদেবার্ত বাবদ ভ্যাটসহ একটাকা খরচ বলেও জানাগেছে।

স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের প্রার্থী প্রফেসর আবদুল মান্নানের পক্ষে আওয়ামী লীগের অধিকাংশ নেতা কর্মী নির্বাচনী মাঠে থাকা কর্মী সমর্থকরা ভোট প্রার্থণা করে মোবাইলে ক্ষুদে বার্তা দিচ্ছেন।
প্রফেসর আবদুল মান্নান মেহেরপুর-১ (মুজিবনগর-মেহেরপুর) আসনের ভোটারদের প্রতি ফেসবুকে আহবান রেখেছেন- ‘আপনারা ভোট কেন্দ্রে নির্বিঘ্নে যাবেন, পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে সুখি সুন্দর বাংলাদেশ গড়তে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সহায়তা করবেন। জননেত্রি শেখ হাসিনা একটি অবাধ সুষ্ঠু নির্বাচনে প্রতিশ্রুতিবদ্ধ’। প্রফেসর মান্নানের ওই আহবান দেখেছেন ৩১ হাজার জন, ১০১ জন শেয়ার, সাড়ে তিন হাজারের বেশি লাইকসহ শুভকামনা জানিয়েছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

ফেসবুকে প্রফেসর মান্নানের ওই আহবানে এক সমর্থক মন্তব্য লিখেছেন- পিছু ফিরে তাকানোর দিন শেষ। এবার সমৃদ্ধির পথ ধরে সামনে এগিয়ে যাওয়ার পালা। আসুন আপনি, আমি এবং আমরা সবাই মিলে ট্রাক মার্কায় ভোট দিয়ে গড়ে তুলি সমৃদ্ধিশালী মেহেরপুর।