নীতি ও নৈতিকতার শিক্ষা প্রাথমিক থেকেই শিশুরা পেয়ে থাকে —- প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি

মেহেরপুরে রেজিঃ প্রাথমিক বিদ্যালয়গুেলার জাতীয়করণের ১০ম বর্ষপূর্তি উপলক্ষে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

গতকাল শুক্রবার বিকালে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতি মেহেরপুর মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমিতে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

মেহেরপুর জেলা শাখার সভাপতি মোঃ কমর উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফারহাদ হোসেন এমপি।

এসময় তিনি বলেন, একটি শিশুর লেখাপড়ার প্রতি আগ্রহ তৈরি করার ক্ষেত্রে প্রাথমিক শিক্ষার অবদান সব থেকে বেশি। নীতি ও নৈতিকতার অনেক বিষয়ে আছে যেগুলো প্রাথমিক শিক্ষার মাধ্যমে ছোট্ট শিশু মনে কিভাবে তৈরি করতে হয় আপনারা তাদেরকে সে শিক্ষা দিয়ে থাকেন। কিভাবে বড়দের সম্মান করতে হয়, কিভাবে কথা বলতে হয়। বাবা মায়ের হক কি আছে, বাবা মার সাথে কথা কিভাবে বলতে হয়। একই সাথে ইতিহাসের কিছু বিষয় ও জীবনে যারা সফল হয়েছে তাদের জীবন কেমন ছিলো এবং লেখাপড়ার বিষয়ে ব্যাপকভাবে আগ্রহ করে গড়ে তোলাই কিন্তু প্রাথমিক শিক্ষার মূল লক্ষ্য।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ রাফিউল আলম পিপিএম, স্থানীয় সরকারের উপ-পরিচালক মৃধা মোহাম্মদ মুজাহিদুল ইসলাম, মেহেরপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ভূপেশ রঞ্জন রায়, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ মেহেরপুরের সভাপতি প্রফেসর হাসানুজ্জামান মালেক, বাংলাদেশ প্রাথমিক কল্যাণ সমিতি মেহেরপুর জেলা শাখার সেক্রেটারি হাবিবুর রহমান হাবিব। সঞ্চালনা করেন কুতুবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোখলেসুর রহমান। আলোচনা সভায় মেহেরপুর প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির শিক্ষকরা অংশ নেন।