নেটফ্লিক্স-আমাজনের সঙ্গে আনুশকার ৪৬৫ কোটি টাকার চুক্তি

বলিউড অভিনেত্রী আনুশকা শর্মার প্রযোজনা সংস্থা ‘ক্লিন স্লেট ফিল্মজ’-এর সঙ্গে আগামী ১৮ মাসে প্রায় আটটি সিনেমা ও সিরিজ নির্মাণের জন্য চুক্তি করেছে বিশ্বজুড়ে জনপ্রিয় দুই স্ট্রিমিং প্ল্যাটফরম নেটফ্লিক্স ও আমাজন।

৫৪ মিলিয়ন মার্কিন ডলারের (বাংলাদেশি মুদ্রায় ৪৬৫ কোটি টাকা) চুক্তিটির চুক্তির বিস্তারিত আপাতত গোপন রাখা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস ও হিন্দুস্তান টাইমস।

শাহরুখ খানের বিপরীতে ‘জিরো’ সিনেমায় অভিনয়ের পর থেকে সিনে পর্দায় নিজেকে গুটিয়ে রেখেছেন আনুশকা শর্মা। তবে নিজের প্রযোজনা সংস্থা ‘ক্লিন স্লেট ফিল্মজ’ চালু রেখেছেন তিনি; যেটি ২০১৩ সালে ভাই কর্নেশ শর্মাকে সঙ্গে নিয়ে প্রতিষ্ঠা করেছিলেন তিনি।

নেটফ্লিক্সের মুখপাত্রের বরাত দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, দ্রুত এই প্রজেক্টের তিনটি কাজ তাদের প্ল্যাটফরমে দেখানো হবে। তবে এ প্রসঙ্গে কোনো তথ্য জানাতে অস্বীকৃতি জানিয়েছে আমাজন।

তবে এই প্রজেক্টের একটি কাজ হচ্ছে ক্রিকেটার ঝুলন গোস্বামীর জীবনের গল্প নিয়ে আনুশকা শর্মা অভিনীত ‘চক্র এক্সপ্রেস’ সিনেমা, যেটির ব্যাপারে নেটফ্লিক্স এরই মধ্যে নিশ্চিত করেছে।

অন্তঃসত্ত্বা হওয়ার পর থেকেই ক্যামেরার সামনে কাজ করা থেকে বিরতি নিয়েছিলেন আনুশকা। সোশ্যাল মিডিয়াতেও কম দেখা গেছে তাকে। ২০২১ সালে কন্যাসন্তান ভামিকা জন্মের পরও কাজে ফেরেননি তিনি। তবে এবার লম্বা বিরতির পর বিগ বাজেটের তিনটি সিনেমার সঙ্গে যুক্ত হয়েছেন এ নায়িকা।