নেশার টাকা না পেয়ে মিরপুরে ভিক্ষুককে হত্যার অভিযোগ

মাদক কেনার টাকা দিতে অস্বীকার করায় ছাইদা খাতুন (৩৪) নামে এক ভিক্ষুককে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে তার আপন ভাইয়ের ছেলের বিরুদ্ধে। এ ঘটনা ঘটে কুষ্টিয়ার মিরপুরে।

মঙ্গলবার দুপুরে মরদেহের ময়নাতদন্ত শেষে পরিবারের লোকজনের নিকট হস্তান্তর করেছে পুলিশ।

নিহত ছাইদা খাতুন মিরপুর উপজেলার পোড়াদহ ইউপির তেঘরিয়া ক্যানেলপাড়া এলাকার মৃত কিতাদী প্রামানিকের মেয়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, স্বামী পরিত্যক্ত নারী ছাইদা খাতুন তার বড় ভাই ইউনুস প্রামানিকের বাড়িতেই দীর্ঘদিন ধরে বসবাস করতেন। তিনি গ্রামে, বাজারে ভিক্ষা করেন এবং একাই থাকেন। ভিক্ষার টাকা নিতে প্রায়ই ইউনুসের বড় ছেলে মাদকাসক্ত রনি প্রামানিকের সঙ্গে তার বিবাদ হত।

সোমবার সকালে ভিক্ষুক ছাইদা খাতুনের কাছে থাকা এক হাজার টাকা নিতে যান রনি প্রামানিক। এ সময় ছাইদা খাতুন টাকা দিতে অস্বীকার করায় তাকে বেদম মারধর করেন। এক পর্যায়ে ছাইদা খাতুনের গলার উপরে পা দিয়ে শ্বাসরোধ করেন।

পরে প্রতিবেশীরা ছাইদা খাতুনের কোন সাড়া না পেয়ে ঘরে গিয়ে তাকে মৃত অবস্থায় দেখে। পুলিশে খবর দিলে সোমবার বিকালে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনার পর থেকে রনি প্রামানিক (৩০) পলাতক রয়েছে।

মিরপুর থানার এসআই আতিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে, রিপোর্ট আসলে মৃত্যুর ঠিক কারণ জানা যাবে।