পার্থ টেস্টে লিডের পাহাড় গড়তে যাচ্ছে অস্ট্রেলিয়া

পার্থ টেস্টে লিডের পাহাড় গড়তে যাচ্ছে অস্ট্রেলিয়া

পার্থ টেস্টে চালকের আসনে স্বাগতিক অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসের ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরিতে ৪৮৭ রানে অলআউট হয় অজিরা। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ২৭১ রানে গুটিয়ে যায় পাকিস্তান। ২১৬ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ৮৪ রান সংগ্রহ করে তৃতীয় দিনের খেলা শেষ করেছে অস্ট্রেলিয়া। ৩০০ রানের লিড নিয়েছে স্বাগতিকরা।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার করা ৪৮৭ রানের জবাবে ব্যাট করতে নেমে ভালো শুরু পরও মাত্র ২৭১ রানে অলআউট হয় পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ১৯৯ বলে ৬২ রান করে ওপেনার ইমামুল হক। এছাড়া ১২১ বলে ৪২ রান করেন আরেক পাক ওপেনার আব্দুল্লাহ শফিক। অস্ট্রেলিয়ার পক্ষে নাথান লিওন নেন সর্বোচ্চ ৩টি উইকেট।

২১৬ রানের লিড পায় অস্ট্রেলিয়া। পাকিস্তানকে ফলোঅন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে অজিরা। ব্যাট করতে নেমে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান বিদায়ী টেস্ট খেলতে নামা ওয়ার্নার।

এরপর ক্রিজে এসেই সাজঘরে ফিরে যান মার্নাস লেবুশানে। দলীয় ৫ রানে ১৮ বলে ২ রান করে ফিরে যান তিনি। তার বিদায়ের পর ক্রিজে আসা স্টিভেন স্মিথকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন ওপেনার ওসমান খাজা।

পাক বোলারদের আর কোনো সুযোগ না দিয়ে সাবলীল ব্যাটিং করতে থাকেন এই দুই ব্যাটার। এই দুই ব্যাটারের ব্যাটে আর কোনো উইকেট না হারিয়ে দিন শেষ করে অস্ট্রেলিয়া। খাজা ১০৬ বলে ৩৪ ও স্মিথ ৭২ বলে ৪৩ রানে অপরাজিত আছেন।

সূত্র: ইত্তেফাক