পুলিশ পরিচয় দিয়ে চুরি করা ভুয়া এসআই গ্রেফতার

তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে ঝিনাইদহে অভিযান চালিয়ে ভুয়া এসআই সোহেল রানা ওরফে হিমেল (২৭) কে গ্রেফতার করেছে মেহেরপুর ডিবি পুলিশ।

গতকাল সোমবার বিকাল সাড়ে ৩ টার দিকে মেহেরপুর ডিবির ওসি সাইফুল আলমের নেতৃত্বে পুলিশের একটি টিম ঝিনাইদহের হরিণাকুণ্ডু থানার শাকেরদাহ উত্তরপাড়ায় অভিযান চালিয়ে তাকে আটক করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী চুয়াডাঙ্গার একটি আবাসিক হোটেল থেকে পুলিশের পোশাক, মোটরসাইকেলসহ অন্যান্য সামগ্রী উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত সোহেল রানা চুয়াডাঙ্গার আলমডাঙ্গা থানার রেল জগন্নাথপুর গ্রামের আজিবার রহমান ওরফে সোনার সোনার ছেলে।

ডিবির ওসি সাইফুল আলম জানান, প্রতারক সোহেল রানা পুলিশের এসআই ব্যাজ সম্বলিত ইউনিফর্ম পরে এসআই পরিচয় দিয়ে বিভিন্ন স্থানে প্রতারণা করে আসছে। গত রবিবার বারাদি গ্রামের একজনের অভিযোগে ভিত্তিতে তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে চুয়াডাঙ্গা ও কুষ্টিয়ার বিভিন্ন স্থান অভিযান পরিচালনা করা হয়। পরে ঝিনাইদহ থেকে তাকে গ্রেফতার করতে সক্ষম হই। তার বিরুদ্ধে কুষ্টিয়া ও চুয়াডাঙ্গার বিভিন্ন থানায় একাধিক প্রতারণা মামলা রয়েছে।

এর আগে গত রবিবার বারাদি গ্রামের সবুজ হোসেন বাদী হয়ে সোহেল রানার বিরুদ্ধে মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে মেহেরপুর থানা ও ডিবি পুলিশ তদন্ত শুরু করে। তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে ডিবির ওসি সাইফুল আলমের নেতৃত্বে পুলিশের একাধিক টিম অভিযান শুরু করে।

মামলার এজাহারে বাদী সবুজ হোসেন জানান, মেহেরপুর থানাধীন বারাদী বাজারে মটর সাইকেল গ্যারেজ আছে। গ্যারেজে মটর সাইকেল মেরামত করি। গ্যারেজে কাজ করার সময় গত ৯ মার্চ দুপুর দেড়টার দিকে অজ্ঞাতনামা আসামী পুলিশের ইউনিফরম পরিহিত বুকের ডান পাশে নেম প্লেটে সুমন লিখা ছিলো। আমার গ্যারেজে মটর সাইকেল কেনার উদ্দেশ্যে আসে। কথা বলার একপর্যায়ে সে মটর সাইকেল দেখতে চায়লে আমার পালসার ১৫০ সিসি ডাবল ডিক্সে পুরাতন মটর সাইকেল দেখায় এবং মটর সাইকেল দেখার পর তিনি আমাকে কেনার আশ^াস দিয়ে চলে যান। পরদিন ১০ মার্চ সকাল ১০টার দিকে পুলিশের প্যান্ট পরিহিত ও পুলিশের আইডি কার্ড প্যান্টের সহিত ঝুলিয়ে আমার মোটরসাইকেল গ্যারেজে আসেন এবং আমাকে মোটর সাইকেল আনার জন্য বললে পালসার ১৫০ সিসি ডাবল ডিক্সের লাল-কালো রঙের মটর সাইকেল, যার রেজিস্ট্রিশন নং-মেহেরপুর ল-১১-৭৬৬৯ দেখায় এবং দেড় লাখ টাকা দাম বলি।। সে মটরসাইকেল চালিয়ে দেখার জন্য নিয়ে মটরসাইকেল নিয়ে পালিয়ে যায়।