পেনশনের দাবিতে অবসরপ্রাপ্ত কর্মকর্তার সংবাদ সম্মেলন

অবসরকালিন ভাতা ও পেনশনের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন বিআরডিবি’র মাঠ সংগঠক ছাবদার রহমান। রবিবার সকালে মেহেরপুর জেলা প্রেস ক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ছাবদার রহমান মেহেরপুরের মুজিবনগর উপজেলার ঢোলমারী গ্রামের মৃত আলী মোহাম্মদ এর ছেলে।

ভুক্তভোগী বিআরডিবি’র মাঠ সংগঠক ছাবদার রহামন সংবাদ সম্মেলনে বলেন, ১৯৭৬ সালের ১ এপ্রিল বিআরডিবি’র আওতাধীন মহিলা উন্নয়ন কর্মসুচীতে মাঠ সংগঠন পদে যোগদান করি। পরে ১৯৯৬ সালের ১২ মে মাঠ সংগঠন পদে বিআরডিবি’র আওতাধীন সমন্বিত গ্রামীন মহিলা উন্নয়ন কর্মসূচীতে আত্মীকরণ করা হয়। এরপর থেকে ২০০৫ সালের ২০ ডিসেম্বর পর্যন্ত চাকরি করে অবসরে চলে যাই।

পরবর্তীতে মহিলা উন্নয়ন অনুবিভাগের ৭১০ জনবলের মধ্যে ৬২৩ জনবল জনপ্রশাসন মন্ত্রণালয় ও অর্থ বিভাগের অনুমোদনের প্রেক্ষিতে বিআরডিবি’র রাজস্ব বাজেটে স্থানান্তর হয়। যেখানে কতৃপক্ষের ভুলে আমার নামটি ছিল না। আমার নাম ৮৭ জনবল ২০০৮ সালে রাজস্ব বাজেটে স্থানান্তরিত হয়। আজ ১৫ বছর ধরে সকল কাগজপত্র প্রদর্শন পূর্বক বিভিন্ন দপ্তরে গিয়েও আশ^াস ছাড়া আর কিছুই মেলেনি।
মেহেরপুর জেলা প্রেস ক্লাবের সভাপতি তোজাম্মেল আযম সাধারণ সম্পাদক মাহাবুব চান্দুসহ বিভিন্ন গনমাধ্যমের সংবাদ কর্মিরা এ সময় উপস্থিত ছিলেন।