প্রতারণার ফাঁদে বিকাশ এজেন্ট

ঝিনাইদহের বৈডাঙ্গা বাজারের বিকাশ এজেন্ট কে প্রতারণার ফাঁদে ফেলে ১২হাজার টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাত ৯টার দিকে বৈডাঙ্গা বাজারের অপূর্ণা স্টুডিওতে।

ঘটনা অনুসন্ধানে জানা যায়, বৃহস্পতিবার রাত ৯টা ১মিনিটে ০১৮১০-২১৯৮৭৬ নম্বর থেকে বিকাশ হেড অফিসের পরিচয় দিয়ে লেনদেন সম্পর্কে খোজ খবর নেয় এবং ব্যবসায় বাড়ানোর ব্যাপারে পরামর্শ দেন। এর কিছুক্ষন পরে ঝিনাইদহ বিকাশ হাউজের এস আর এর মাদার সেট (বিটুবি) এজেন্ট নং ০১৭০১-৬৮৫৫৭৩ থেকে ফোন কল দিয়ে বিকাশে দ্রুত ২৫হাজার টাকা লেনদেন না করলে বিকাশ এজেন্ট বন্ধ হয়ে যাওয়ার হুমকী দেন।

এসময় দোকানের কর্মচারী লিটন কুমারকে অ্যাপস এর মাধ্যমে ওটিপি পিন ব্যবহার করে টাকা পাঠানোর পরামর্শ দেন। প্রতারক চক্রের সরল বিশ্বাসে ওটিপি পিনের মাধ্যমে ঝিনাইদহ বিকাশ হাউজের বিশ্বাস করে বৈডাঙ্গা অপূর্ণা স্টুডিও’র এজেন্ট নং ০১৯১১০৭৮৯২৪ থেকে ১২হাজার টাকা পাঠান হয়।

আরও দাবী করলে বিষয়টি জানাজানি হয়ে যায় এবং ঝিনাইদহ বিকাশ হাউজের এস আর শামীম এর নিকট জানতে চাইলে তিনি জানান ঝিনাইদহ বিকাশ অফিস থেকে কাউকে এভাবে ফোন দেওয়া হয়না। তিনি আরও বলেন নিশ্চয় এটি প্রতারণা চক্রের কাজ। এভাবে টাকা দেওয়া ঠিক হয়নি। বিষয়টি নিয়ে ব্যবসায়ীদের ভাবিয়ে তুলেছে, একারনে তারা বলেন বিকাশে প্রায়ই কোন না কোন প্রতারণার ঘটনা ঘটছে।

এবিষয়ে বিকাশ এজেন্ট ব্যবসায়ীদের লেনদেনের প্রশিক্ষণের ব্যবস্থাসহ আরও বেশী সতর্ক হওয়ার দাবি জানান।