প্রধানমন্ত্রীর জন্মদিনে মিরপুর উপজেলা ছাত্রলীগের বৃক্ষরোপণ

প্রধানমন্ত্রীর জন্মদিনে মিরপুর উপজেলা ছাত্রলীগের বৃক্ষরোপণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭ তম জন্মদিন উপলক্ষে কুষ্টিয়ার মিরপুরে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে মিরপুর উপজেলা ছাত্রলীগ।

গতকাল শুক্রবার (২৯ সেপ্টেম্বর) এ উপলক্ষে উপজেলার বিভিন্ন এলাকায় ফলজ ও বনজ বৃক্ষ রোপণ করেন তারা।

মিরপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি আসলাম আরেফীন এর নেতৃত্বে এ কর্মসূচি পালিত হয়।

বৃক্ষ রোপণ কর্মসূচির বিষয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি আসলাম আরেফীন বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে আমার নেতা মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফীনের নির্দেশে আমরা উপজেলা ছাত্রলীগ বিভিন্ন এলাকায় বৃক্ষরোপণ করেছি। বৈশ্বিক উষ্ণতা নিয়ন্ত্রনে বৃক্ষ রোপনের কোন বিকল্প নাই তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ সবুজায়নের পক্ষে নিরলস কাজ করে যাচ্ছেন। বৃক্ষরোপণের মাধ্যমে প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন ২০৪১ তথা ক্ষুধা ও দারিদ্র্যতা মুক্ত উন্নত বাংলাদেশ গড়ার ক্ষেত্রে সবুজয়ানের বিষয়টি সাধারণ শিক্ষার্থীদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। এছাড়াও কুষ্টিয়ার উন্নয়নের রুপকার মাহবুব আলম হানিফ এমপি মহদয়ের সবুজায়ন কুষ্টিয়া গড়তে এটি আমাদের একটি ক্ষুদ্র প্রচেষ্টা।

প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও উত্তরোত্তর সফলতা কামনা করে ছাত্রলীগের সভাপতি আসলাম আরেফীন আরও বলেন, পরম করুণাময় আল্লাহতা’লা তার সহায় হোন। যাতে তিনি দেশ থেকে ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত, দুর্নীতি, সন্ত্রাস নির্মূল করতে পারেন এবং দেশবাসীকে সুশাসন, সামাজিক ন্যায়বিচার ও উন্নত জীবন গঠনে সহায়তা করতে পারেন।