প্রস্তুতি ম্যাচে ব্যাটিংয়ে বাংলাদেশ, খেলছেন না মাহমুদউল্লাহ-মুশফিক

মাহমুদউল্লাহর ইতিহাস গড়া নেপূণ্যে ভর করে টেস্ট সিরিজ জেতার পর ওয়ানডের জন্য প্রস্তুত বাংলাদেশ। ১৬ জুলাই জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ। এর আগে ওয়ার্ম আপটা সেরে নিয়ে প্রস্তুতি ম্যাচে অংশ নিচ্ছে দুদল।

হারারের তাকাসিঙ্গা স্পোর্টস ক্লাবে একদিনের প্রস্তুতি ম্যাচে টসে জিতে ব্যাটিং করছে বাংলাদেশ।

জিম্বাবুয়ে একাদশের বিপক্ষে এই প্রস্তুতি ম্যাচে খেলছেন না হারারে টেস্ট দিয়ে টেস্ট ফরম্যাটকে বিদায় জানানো তারকা ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ।

ব্যক্তিগত কারণে নেই মুশফিকও। তিনি ওয়ানডে টি টোয়েন্টি না খেলেই দেশে ফিরছেন।

জিম্বাবুয়ের প্রস্তুতি ম্যাচের দলে আছেন শীর্ষস্থানীয় এক ঝাঁক ক্রিকেটার, যারা ওয়ানডে সিরিজে মোকাবিলা করবেন বাংলাদেশকে। তাই এই ম্যাচকে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ হিসেবে দেখছে জিম্বাবুয়েও।

বাংলাদেশ সর্বশেষ ওয়ানডে খেলেছে শ্রীলঙ্কার বিপক্ষে গত মে মাসে। জুনে টি-টোয়েন্টি ফরম্যাটের ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) পর জিম্বাবুয়েতে এসে খেলা হয়েছে একটি টেস্ট। বুধবারের (১৪ জুলাই) এই প্রস্তুতি ম্যাচ ক্রিকেটারদের ফেরাবে ওয়ানডে ক্রিকেটের ছন্দে।

একনজরে প্রস্তুতি ম্যাচের দুই দল

বাংলাদেশ : তামিম ইকবাল, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, নাঈম শেখ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম ও নুরুল হাসান সোহান।

জিম্বাবুয়ে : ফারাজ আকরাম, রায়ান বার্ল, সিকান্দার রাজা, চামু চিবাবা, টেন্ডাই চিসোরো, তানাকা চিভাঙ্গা, তিনাশে কামুনহুকামওয়ে, ওয়েসলে মাধেভেরে, টিমিসেন মারুমা, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, রিচমন্ড মুতুম্বামি, ভিক্টর নিয়াউচি, ডিওন মেয়ার্স।