প্রায় কোটি টাকা নিয়ে চম্পট…

চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলা হাসাদাহ ইউনিয়ন সহ অত্র এলাকায় ” মানব কল্যাণ সংস্থার (মাকস্) নামে ভুয়া এনজিও প্রতিষ্ঠান খুলে এলাকার সর্ব সাধারণের সাথে প্রতারণা করে প্রায় কোটি টাকা হাতিয়ে চম্পট দিয়েছেন বলে এমন অভিযোগ পাওয়া গিয়েছে।

জানাযায় জীবননগর উপজেলায় আশতলা পাড়ায় মানব কল্যাণ সংস্থা (মাকস্) এর নামে ভুয়া এনজিও প্রতিষ্ঠান খুলে অত্র উপজেলার গরীব ও অসহায় মানুষকে ঠকিয়ে প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়ে চলে গেছেন। এতে করে এলাকার মানুষ বড়ই বিপাকে পড়ে অসহায়ের মত টাকা উদ্ধারের জন্য দারে দারে ঘুরছেন ।

প্রতারণার শিকার এমন এক ভুক্তভোগী সাংবাদিকদের বলেন যে , সুজন নামের এক ব্যক্তি উক্ত সংস্থার ম্যানেজার পরিচয় দিয়ে আমাদের নিকট থেকে সঞ্চয় নিয়ে ঋণ দেওয়ার কথা বলে প্রত্যকের নিকট হতে পাঁচ হাজার টাকা করে সঞ্চয় জমা নেন। পরে ঋণ দেওয়ার নির্ধারিত তারিখের আগেই অফিস গুছিয়ে পালিয়ে গেছেন।

পরবর্তিতে ঐ সংস্থার ম্যানেজার পরিচয় দানকারী সুজনের মুঠো ফোনে একাধীকবার ফোন দিয়েও নাম্বারটি বন্ধ পাওয়া যায় । উক্ত নাম্বারটি হল ০১৯০৮-৩৮২৯৯৭ । পরে উক্ত এনজিওর একটি সঞ্চয় ও পাস বইয়ের খোঁজ মিললে উক্ত পাস বহির উপরে সংস্থার হেড অফিস ১৩ এ/ ৩ এ ব্লক বি , রাবর রোড , মোহাম্মদপুর , ঢাকা – ১২০৭ লেখা ছিল ।

এলাকাবাসী এই প্রতারক চক্র থেকে সকলকে সচেতন থাকার জন্য অনুরোধ জানিয়েছেন সাথে সাথে এই সমস্ত প্রতারক চক্রকে চিহ্নিত করে অতিদ্রুত শাস্তির আওতায় আনার জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন।