ফুটবল থেকে বিদায় নিলেন বেল

সব ধরনের ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন ওয়েলসের তারকা ফুটবলার গ্যারেথ বেল। রিয়াল মাদ্রিদের হয়ে পাঁচবারের চ্যাম্পিয়নস লিগজয়ী এই তারকা বর্তমানে খেলছিলেন মেজর লিগ সকারের লস অ্যাঞ্জেলস এফসিতে। মেজর লিগের দলটির সঙ্গে চুক্তির মাঝপথে হঠাৎ করেই সব ধরণের ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন ওয়েলস জাতীয় দলের হয়ে সর্ব্বোচ্চ গোলদাতা বেল।

এর আগে, কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ওয়েলসের বিদায় নেওয়ার পর আরও কিছুদিন খেলা চালিয়ে যাওয়ার কথা জানিয়েছিলেন বেলস। তবে এর মাঝেই হুট করে সোমবার (৯ জানুয়ারি) নিজের ফেসবুক অ্যাকাউন্টে নিজের অবসরের ঘোষণা জানিয়ে একটি পোস্ট দেন বেল।

ফেসবুকে করা সেই পোস্টে বেল বলেন, ‘বেশ চিন্তাভাবনা করেই আমি ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলাম। যে খেলাকে ভালোবাসি সেই খেলা খেলে আমার স্বপ্ন পূরণ করতে পারায় নিজেকে ভাগ্যবান মনে করি। ফুটবল আমার জীবনে সেরা কিছু মুহূর্ত এনে দিয়েছে। ১৭ মৌসুম ধরে যা হয়েছে, তা পুনরাবৃত্তি করা অসম্ভব, পরের অধ্যায়ে আমার জন্য কী আছে সেটা কোনও ব্যাপার নয়।’

ওয়েলসের হয়ে সর্বাধিক ম্যাচ এবং সবচেয়ে বেশি গোল করা বেলের ক্লাব ক্যারিয়ারও ছিলো বেশ সমৃদ্ধ। রিয়াল মাদ্রিদের হয়ে জিতেছেন পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ও তিনটি লা লিগা শিরোপা।

সূত্র: ইত্তেফাক