ফুড এ্যান্ড নিউট্রেশন এসোসিয়েশনের কমিটি গঠন

ফুড এ্যান্ড নিউট্রেশন এসোসিয়েশন অফ চুয়াডাঙ্গার ১৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি পদে আল-শাহরিয়া রোকন, সহ-সভাপতি দুইজন আনিকা জাহিন ও মাসুদ রানা, সাধারণ সম্পাদক তন্ময় রাজ, সহ-সাধারণ সম্পাদক দুইজন সাবিহা সুলতানা সিমু, ও রাসেল আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক শেখ আরাফাত রহমান, অর্থ সম্পাদক ইমরোজ পারভীন পায়েল, প্রচার সম্পাদক তানজির আফরোজ লিমা, দপ্তর সম্পাদক সালেহা খাতুন এবং কার্যকারী সদস্য ইসমোতার পারভীন কোয়েল, সিলভিয়া রুম্মান ও খন্দকার ওয়াসিফ রিয়াদ।

চুয়াডাঙ্গা জেলার যে সকল ছাত্র/ছাত্রী বিভিন্ন বর্ষে ইসলামী বিশ্ব বিদ্যালয়সহ দেশের ৭টি বিশ্ব বিদ্যালয়ে খাদ্য পুষ্টি বিজ্ঞানের লেখা পড়া করছে এসব নিউট্রেশন খুদে পুষ্টিবিদ (এফএনএসি) নিয়ে এ কমিটি গঠিত হয়েছে। এছাড়া এ কমিটির ৪ জন উপদেষ্টা পরিষদ রয়েছে।

এরা হলেন, চট্রগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালের পুষ্টি কর্মকতার্ ইকবাল হোসেন, নিউট্রিশন গ্রামীন জোন উন্নয়ন সংস্থার টেকনিক্যাল অফিসার বাবুল আক্তার, ফুড সেফটি ইকো সোশ্যাল ডেভেলাপমেন্ট আগার্নাইজেশন এর টেকনিক্যাল অফিসার ওমর ফারুক ও চুয়াডাঙ্গা ডায়াবেটিক হাসপাতালের পুষ্টিবিদ আতিকা মল্লিক আঁখি।

এসব খুদে পুষ্টিবিদ ইতোমধ্যে পাকৃষ্ণপুর গ্রামে ২শত নারী-পুরুষকে করোনা কালিন সময় স্বাস্থ্য বিধি মেনে খাদ্য ও পুষ্টি বিষয়ে ধারণা প্রদান করেছে। এছাড়া এ কমিটি আগামীতে চুয়াডাঙ্গা জেলার শহর ও গ্রাম পযার্য় সরাসরি ও অন লাইনের মাধ্যমে খাদ্য পুষ্টি সম্র্পকে ধারণা প্রদান করবেন বলে সহ-সভাপতি আনিকা জাহিন প্রতিনিধিকে জানান।